রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আরুজ বিজয়ী

স্টাফ রিপোর্টার || ২০২২-১০-১৭ ০৪:৫৩:৫১

image

॥আসাদুজ্জামান নুর॥ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আজ ১৭ই অক্টোবর রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।  
  চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পাংশা সরকারী কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ কে এম শফিকুল মোরশেদ আরুজ(তাল গাছ) প্রতীকে ৪২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী পাংশা পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি দীপক কুণ্ডু(মোটর সাইকেল) প্রতীকে পেয়েছেন ১৩৮ ভোট। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান ২৯০টি।
  অপর স্বতন্ত্র প্রার্থী রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম নাজির হোসেন নিলু চৌধুরীর পুত্র এবং কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান টিটো চৌধুরীর ভাই আমেরিকা প্রবাসী ইমামুজ্জামান চৌধুরী রিটো(আনারস) প্রতীকে পেয়েছেন মাত্র ২৮ ভোট। চেয়ারম্যান পদে ৫৯৮ জন ভোটারের মধ্যে ৫৯৫ জন ভোট দেন। তার মধ্যে ১টি ভোট বাতিল হয়।  
  প্রতি উপজেলায় ১টি করে মোট ৫টি সাধারণ ওয়ার্ড সদস্য পদের মধ্যে ১ নং সাধারণ ওয়ার্ডে (রাজবাড়ী সদর উপজেলা) হাড্ডাহাড্ডি লড়াইয়ে মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আজম আলী মন্ডল(অটোরিক্সা) প্রতীকে ৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও আলীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ শওকত হাসান(হাতি) প্রতীকে ৯১ ভোট পেয়েছেন। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান মাত্র ৪টি। এই ওয়ার্ডের অপর ৩জন সদস্য প্রার্থীর মধ্যে দাদশী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান বাচ্চু(ঘুড়ি) প্রতীকে ৮ ভোট, মোঃ আহসান হাবীব সজল(টিউবওয়েল) প্রতীকে ২ ভোট এবং জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও জেলা পরিষদের সাবেক সদস্য মোঃ রাশেদুল হক অমি(তালা) প্রতীকে ২ ভোট পেয়েছেন। এই ওয়ার্ডে ১৯৮ জন ভোটারের মধ্যে ১৯৮ জনই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
  ২ নং সাধারণ ওয়ার্ডে (গোয়ালন্দ উপজেলা) উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য মোঃ ইউনুস মোল্লা(তালা) প্রতীকে ২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা পরিষদের সাবেক সদস্য মোঃ ফারুক ইকবাল চৌধুরী(টিউবওয়েল) প্রতীকে ২২ ভোট পেয়েছেন। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান ২টি। অপর প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ(উট পাখি) প্রতীকে ১৯ ভোট পেয়েছেন। এ ওয়ার্ডের ৬৮ জন ভোটারের মধ্যে ৬৬ জন ভোট দেন। তার মধ্যে ১টি ভোট বাতিল হয়।   
  ৩ নং সাধারণ ওয়ার্ডে (পাংশা উপজেলা) উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোবিন্দ কুমার কুন্ডু(উট পাখি) প্রতীকে ৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মোঃ আবুল কাশেম সারোয়ার(টিউবওয়েল) প্রতীকে ৪৩ ভোট পেয়েছেন। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান ৫৬টি। এ ওয়ার্ডের ১৪৪ জন ভোটারের মধ্যে ১৪৩ জন ভোট দেন। তার মধ্যে ১টি ভোট বাতিল হয়।
  ৪ নং সাধারণ ওয়ার্ডে (বালিয়াকান্দি উপজেলা) নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল বারিক বিশ্বাস(অটোরিক্সা) প্রতীকে ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ শামীম মিয়া মোড়ল(তালা) প্রতীকে ৩১ ভোট পেয়েছেন। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান ৫টি। অপর ২ জন প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুস সাত্তার খান(টিউবওয়েল) প্রতীকে ২৭ ভোট এবং মুহাম্মদ রোকনুজ্জামান(উট পাখি) প্রতীকে কোনো ভোট পাননি। এ ওয়ার্ডের ৯৪ জন ভোটারের মধ্যে ৯৪ জনই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
  ৫ নং সাধারণ ওয়ার্ডে (কালুখালী উপজেলা) মাজবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ হোসেন(তালা) প্রতীকে ৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও মদাপুর ইউপির সাবেক চেয়ারম্যান প্রার্থী(আ’লীগ) এবিএম রোকনুজ্জামান(টিউবওয়েল) প্রতীকে ৩০ ভোট পেয়েছেন। উভয়ের প্রাপ্ত ভোটের ভোটের ব্যবধান ১৯টি।
  অপর ২জন প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য মোঃ খায়রুল ইসলাম খায়ের(অটোরিক্সা) প্রতীকে ১৪ ভোট এবং মোঃ আজিজুল ইসলাম(হাতি) প্রতীকে ১ ভোট পেয়েছেন। এ ওয়ার্ডের ৯৪ জন ভোটারের মধ্যে ৯৪ জনই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।   
  ২টি সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদের মধ্যে সংরক্ষিত ১নং মহিলা ওয়ার্ডে (রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলা) হাড্ডাহাড্ডি লড়াইয়ে সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক সংরক্ষিত মহিলা সদস্য মিসেস সাহানা বেগম(বই) প্রতীকে ৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা পরিষদের সাবেক সংরক্ষিত মহিলা সদস্য নূরজাহান বেগম(মাইক) প্রতীকে ৮৪ ভোট পেয়েছেন। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান মাত্র ২টি। অপর ৫জন প্রার্থীর মধ্যে হামিদা বেগম(ফুটবল) প্রতীকে ৪৯ ভোট, লুৎফুন নাহার(হরিণ) প্রতীকে ১৮ ভোট, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সৈয়েদা নাজমুন নাহার সেন্টি(দোয়াত-কলম) প্রতীকে ১৪ ভোট, জেলা পরিষদের সাবেক সংরক্ষিত মহিলা সদস্য মোছাঃ কোহিনুর বেগম(টেবিল ঘড়ি) প্রতীকে ১১ ভোট এবং যুব মহিলা লীগের নেত্রী মুক্তি রাণী কর(লাটিম) প্রতীকে ২ ভোট পেয়েছেন। এই সংরক্ষিত মহিলা ওয়ার্ডের ২৬৬ জন ভোটারের মধ্যে ২৬৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।   
  এছাড়া সংরক্ষিত ২নং মহিলা ওয়ার্ডের (পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলা) সদস্য পদে একক প্রার্থী হওয়ায় সফুরা খাতুন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। তিনি কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিউর রহমান নবাবের বোন।
  জেলার ৫টি উপজেলা পরিষদ মিলনায়তনে (রাজবাড়ী সদর, গোয়ালন্দ, পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি)-এর হলরুমে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএমে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
  ভোট গ্রহণ শেষে বিকাল সাড়ে ৪টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।
  এ সময় নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান, অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
  সুষ্ঠুভাবে এই নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশন, জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশের ১ জন করে ইন্সপেক্টর, ১ জন এসআই, ১ জন এএসআই ও ৪ জন করে কনস্টেবল এবং ৪ জন করে আনসার সদস্য সার্বক্ষণিক মোতায়েন ছিল। এর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশের মোবাইল টিম দায়িত্ব পালন করে। এছাড়া প্রতি কেন্দ্রে ১জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং অতিরিক্ত জেলা প্রশাসকদের নেতৃত্বে ভিজিল্যান্স টিম দায়িত্ব পালন করে।
  রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান এবং পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানসহ জেলা প্রশাসন ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ভোট কেন্দ্র পরিদর্শন করেন। তাছাড়াও ১প্লাটুন বিজিবির ২টি টিমের পাশাপাশি পর্যাপ্ত র‌্যাবের টিম মোতায়েন ছিল। এর পাশাপাশি রাজবাড়ীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সুমন হোসেন ৫টি উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের বিচারিক দায়িত্ব পালন করেন। নির্বাচন চলাকালে জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।  

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com