গোয়ালন্দের দুর্গম কুশাহাটা চরে মোস্তফা মুন্সীর নির্মাণাধীন স্কুল পরিদর্শনে ডিসি

মইনুল হক মৃধা || ২০২২-১১-০৩ ১৪:৩৭:২৮

image

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের দুর্গম কুশাহাটার চরাঞ্চলের শিশুদের জন্য একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করছেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সী। 

  গতকাল ৩রা নভেম্বর বেলা ১১টার দিকে জেলা প্রশাসক আবু কায়সার খান সরেজমিনে বিদ্যালয়টির নির্মাণ কাজ পরিদর্শন করেন। 

  পরিদর্শনকালে জেলা প্রশাসক স্কুল নির্মাণের কাজকে সাধুবাদ জানান। তিনি কুশাহাটার চরের বাসিন্দাদের সাথে মতবিনিময় করেন এবং জেল হত্যা দিবস উপলক্ষ্যে এনজিও পায়াক্ট কর্তৃক পরিচালিত স্কুলের শিশু শিক্ষার্থীদের মধ্যে বিস্কুট বিতরণ করেন। 

  পরিদর্শনকালে জেলা প্রশাসকসহ অন্যান্যরা জাতীয় ৪ নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

  এ সময় গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার, ইউপি সদস্য আবুল কাশেম ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য চম্পা প্রমুখ উপস্থিত ছিলেন। 

  মতবিনিময়কালে চরাঞ্চলবাসী তাদের স্বাস্থ্য সেবার জন্য যত দ্রুত সম্ভব কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম শুরুর ব্যবস্থা করা করতে এবং প্রতি সপ্তাহে যাতে একজন পশু চিকিৎসক গবাদী পশুর চিকিৎসা প্রদান করে সে বিষয়ে জেলা প্রশাসকের কাছে দাবী জানান।

  গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সী বলেন, সরকারীভাবে বিভিন্ন নিয়ম-কানুন সম্পন্ন করে একটি স্কুল প্রতিষ্ঠা করা অনেকটা সময় সাপেক্ষ ব্যাপার। তাই আমি ব্যক্তিগতভাবে এখানে প্রাইমারী স্কুলটি প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছি। অবকাঠামো নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর আমি ব্যক্তিগতভাবে বেতন দিয়ে ৩/৪ জন শিক্ষক নিয়োগ দিয়ে পাঠদান কার্যক্রম শুরু করবো। 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com