বালিয়াকান্দিতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে আ’লীগ ও সহযোগী সংগঠনের সাংবাদিক সম্মেলন

তনু সিকদার সবুজ || ২০২২-১১-০৫ ১৪:৩৭:৩৩

image

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে গতকাল ৫ই নভেম্বর বিকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

  এতে লিখিত বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান মোল্লা বলেন, ইলিশকোল গ্রাম নিবাসী কানু সোমের বালিয়াকান্দি বাসস্ট্যান্ডে একটি দোকান ঘর রয়েছে। তিনি গত ৪০ বছর যাবৎ সেখানে ব্যবসা করে আসছেন। গত ৩১/১০/২০২২ ইং তারিখ দুপুর ১টার দিকে ইলিশকোল গ্রামের আলিমুজ্জামান মন্ডলসহ ১৫/২০ জন লোক দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে কানু সোমের দোকানে অতর্কিতভাবে হামলা চালিয়ে দোকান ভাংচুর ও লুটপাট করে। স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাটি দেখে প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করে। বিষয়টি নিয়ে উভয় পক্ষ বালিয়াকান্দি থানায় মামলা করে। কানু সোম সংখ্যালঘু সম্প্রদায়ের লোক হওয়ায় আলিমুজ্জামান মন্ডল মামলা প্রত্যাহারের জন্য তাকে চাপ প্রয়োগ করতে থাকে। কানু সোম আওয়ামী পরিবারের লোক হওয়ায় এবং তার দোকান ভাংচুর ও লুটপাট করায় স্থানীয় নেতৃবৃন্দ তার পাশে দাঁড়ায়। পরবর্তীতে আলিমুজ্জামান মন্ডল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য তার ছেলে জহিরুল মন্ডলকে দিয়ে ০৩/১১/২০১২ইং তারিখ রাজবাড়ীর আমলী আদালতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কিছু নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। 

  তিনি আরও বলেন, কানু সোমের দোকানে ভাংচুর ও লুটপাটের বিষয়টি অমানবিক হওয়ার কারণে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বহরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, যুবলীগ নেতা শফিকুর রহমান তুহিন, ছাত্রলীগ নেতা তৌফিক খান সাদিদসহ অন্যান্যরা সেখানে ছুটে যায়। লুটপাটে বাধা দেওয়ার কারণেই তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়। তিনি দ্রুত মামলা প্রত্যাহারের দাবী জানান। 

  সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সহ-সভাপতি আব্দুস সাত্তার খান, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইদ্রিস আলী ফকির, সাধারণ সম্পাদক আবু তারেক বাবলু, উপজেলা যুবলীগের আহ্বায়ক রাসেল খান রিজু, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুজয় কুমার পাল ও সাধারণ সম্পাদক সঞ্জয় চৌধুরী রতন প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com