রাত ৮টার পর দোকান খোলা রাখায় রাজবাড়ী জেলার ৩টি উপজেলায় ২৪ ব্যবসায়ীর জরিমানা

স্টাফ রিপোর্টার || ২০২২-১১-০৬ ১৩:২১:৫৭

image

সরকারী নিদের্শনা অমান্য করে রাত ৮টার পর দোকান খোলা রাখায় গতকাল ৬ই নভেম্বর রাতে ভ্রাম্যমান আদালত রাজবাড়ী সদর, পাংশা ও কালুখালী উপজেলার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানকে জরিমানা করেছে। এ বিষয়ে বিস্তারিত-
  রাজবাড়ী সদর ঃ রাজবাড়ী বাজারসহ সদর উপজেলার শহরের স্থানের ৪ জন দোকানীকে ১হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রাত ৮টার পর থেকে রাত ১০টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাঃ জাহাঙ্গীর আলম বাবু ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় রাজবাড়ী থানা পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে।
  পাংশা উপজেলা ঃ পাংশা পৌর শহরসহ বিভিন্নস্থানে রাত ৮টার পর দোকান খোলা রাখায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৫ জন ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা করেন এবং দোকানীদের সরকারী নির্দেশনা মেনে চলার নির্দেশ প্রদান করেন। পাংশা মডেল থানার একদল পুলিশ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করে। 
  কালুখালী উপজেলা ঃ রাত ৮টার পরে দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় কালুখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ মোঃ সজীব গতকাল ৬ই নভেম্বর রাতে উপজেলার বাংলাদেশ হাট, বোয়ালিয়া মোড় ও রতনদিয়া বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫জন ব্যবসায়ীকে জরিমানা করেন।
  উল্লেখ্য, বিশ্বব্যাপী জ্বালানীর অব্যাহত মূল্য বৃদ্ধিজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ের জন্য গত ১৬ই জুন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশনা প্রদান করা হয়। এ লক্ষ্যে বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনপূর্বক সারাদেশে রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপনী বিতান, কাঁচাবাজার ইত্যাদি খোলা না রাখার জন্য জেলা ও উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়। 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com