কাতারে একই দিনে ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ॥দুঃসংবাদ দিল আবহাওয়া দপ্তর

কাতারের দোহা থেকে তাইফুর রহমান || ২০২২-১২-০৭ ১৩:৩৮:৫৩

image

কাতারে উত্তপ্ত মরুর বুকে প্রথমবারের মতো শুরু হয়েছে ফুটবল বিশ্বকাপের মহোৎসব। এখন পর্যন্ত গ্রুপ পর্বের খেলা ও রাউন্ড সিক্সটিন শেষ হয়েছে। 
  আগামীকাল ৯ই ডিসেম্বর থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনাল। এবারের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে কাতারের স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় অর্থাৎ বাংলাদেশ সময় রাত ৯টায় ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ৫বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।
  অন্যদিকে একই দিনে মাঠে নামবে আরেক জনপ্রিয় মেসির দল দল আর্জেন্টিনা ও নেদারল্যান্ড।
  কাতারে স্থানীয় সময় রাত ১০টা অর্থাৎ বাংলাদেশ সময় রাত ১টায় অনুষ্ঠিতব্য এই ম্যাচে লিওনেল মেসিদের প্রতিপক্ষ হবে নেদারল্যান্ডস। কিন্তু এর আগেই দর্শকদের জন্য কিছুটা দুঃসংবাদ জানালো কাতারের আবহাওয়া অধিদপ্তর। দর্শকপ্রিয় এই ম্যাচ দুটির দিন কাতারে ঝড়-বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে কাতারের আবহাওয়া অধিদপ্তর কিউএমডি।
  কিউএমডির সর্বশেষ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ৭ই ডিসেম্বর থেকে আগামী শনিবার ১০ ডিসেম্বর পর্যন্ত কাতারে আকাশ মেঘাচ্ছন্ন ও বৃষ্টিময় থাকতে পারে। এই সময়ে দেশটিতে মাঝে মাঝে বিভিন্ন তীব্রতার বৃষ্টিপাত হতে পারে। এমনকি কখনো কখনো তা বজ্রবৃষ্টিতেও রূপ নিতে পারে। সে সুবাদে ব্রাজিল ও আর্জেন্টিনার খেলাসহ মরক্কো পর্তুগাল এবং ইংল্যান্ড ফ্রান্সের মধ্যেকার কোয়ার্টার ফাইনালের ম্যাচের দিনও বৃষ্টিবাদলের মুখে পড়তে পারে আয়োজক দেশ কাতার।
  উল্লেখ্য, ঝড়-বৃষ্টি হলেও কাতারের স্টেডিয়াম গুলোতে অত্যাধুনিক ব্যবস্থার কারণে খেলা বন্ধ হওয়ার তেমন কোনো আশঙ্কা নেই। তবে স্টেডিয়ামের বাইরে থাকা দর্শকরা অবশ্যই কিছুটা বিপাকে পড়তে পারে।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com