কল্যাণপুরে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবীতে মানববন্ধন পালন

রফিকুল ইসলাম || ২০২৩-০১-১৮ ১৪:৪১:০৭

image

রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কল্যাণপুর গ্রামের মৃত আলী আকবরের ছেলে নুরু বারী(৭০) ও তার পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তি দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
  গতকাল ১৮ই জানুয়ারী বিকালে কল্যাণপুর বাজার এলাকার রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের পাশে কল্যানপুর নিবাসী মৃত মোস্তফার মেয়ে এবং তার স্বামী ইমদাদুল হকের রাজবাড়ী সদর থানায় দায়েরকৃত নুরু বারী ও তার পরিবারের সদস্যদের নামের মামলা প্রত্যাহার ও মুক্তির দাবীতে এলাকবাসীর পক্ষ থেকে প্রতিবাদ ও মানববন্ধন করা হয়।
  মানববন্ধন চলাকালীন সময়ে এলাকাবাসীর পক্ষ থেকে আলীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবু হানিফ মিয়া, কল্যাণপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ মিজানুর রহমান, প্রবীন সমাজসেবক এম এ কাশেম খান, আলীপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মাসুদ রানা, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জয়নাল মিয়া, ৮নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোঃ সিদ্দিক ব্যাপারী, ৯নং ওয়ার্ড ইউপি সদস্য আব্দুল মজিদ ও সমাজসেবক আব্দুল লতিফ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, কল্যাণপুর বাজার ব্যবসায়ী সমিতির সদস্যগণসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহণ করেন।
  বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, নুরু বারী ও ইমদাদুলের শ্বশুরের মধ্যে অনেক দিন ধরে পরিবারিক জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে সমাধানের জন্য আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু বক্কার খান, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে আপোষ করার সিন্ধান গ্রহণ করা হয়। কিন্তু পরবর্তীতে একটি কুচক্রী মহলের পরামর্শে মৃত মোস্তফার মেয়ে পারভীন ও তার স্বামী ইমদাদুল হক বিষয়টি মেনে না নিয়ে তাদের উপর হামলাসহ বিভিন্ন মিথ্যা অভিযোগে নুরু বারী ও তার পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা দায়ের করে। যার মামলা নং-জিআর-০৭/২০২৩। এই মামলায় নুরুকে রাজবাড়ী সদর থানা পুলিশ গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করলে আদালত তাকে জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে। অপর আসামীগণ জামিনে মুক্ত আছে। 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com