পাংশায় ৯ মাসেই পবিত্র কোরআন মুখস্থ করে নজির স্থাপন করেছে দুই শিক্ষার্থী

মীর সৌরভ || ২০২৩-০২-০২ ১৫:০৪:০৬

image

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় মাত্র ৯ মাসেই পবিত্র কোরআন মুখস্থ করে বিস্ময়কর নজির স্থাপন করেছে মোছাঃ ফাতেমা খাতুন(১৩) ও মোছাঃ সুমাইয়া খাতুন(১৩) নামের দুই শিক্ষার্থী।
  মোছাঃ ফাতেমা খাতুন পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের জীবননালা গ্রামের মুহাম্মদ মিরাজ মন্ডলের মেয়ে ও মোছাঃ সুমাইয়া খাতুন একই ইউনিয়নের রুপিয়াট গ্রামের আইয়ুব মন্ডলের মেয়ে।
  জানা গেছে, মোছাঃ ফাতেমা ও মোছাঃ সুমাইয়া খাতুন একই উপজেলার মৌরাট ইউনিয়নের জীবননালা আল-কারীম তাহফিজুল কুরআন মহিলা মাদ্রাসার হিফজ বিভাগের শিক্ষার্থী। এখানেই তারা মাত্র ৯ মাসে পবিত্র কোরআনে হিফজ সম্পন্ন করেছে।
  জীবননালা আল কারীম তাহফিজুল কুরআন মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ মুহাম্মাদ শেখ মহিউদ্দিন মানিক জানান, হিফজ শুরু করার পরেই আমরা ফাতেমা ও সুমাইয়ার মধ্যে ভিন্ন প্রতিভা অনুভব করি। নূরানি ও নাজেরা শাখায় পড়াশোনা শেষ করতে সময় লাগে প্রায় তিন বছর। সেখানে তাদের সময় লেগেছে মাত্র ৯মাস। ফাতেমা ও সুমাইয়াদের ঐকান্তিক ইচ্ছা, প্রতিষ্ঠানের শিক্ষিকাদের প্রচেষ্টা ও পরিবারের সহযোগিতায় আল্লাহর অশেষ রহমতে তারা এই মহা পুরস্কারে ভূষিত হয়েছে। আমি তাদের সার্বিক উন্নতি কামনা করছি। তারা যেন বড় হয়ে দেশবাসীর সেবা করতে পারে।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com