এইচএসসিতে পাংশায় সেরা মহিলা কলেজ

মোক্তার হোসেন || ২০২৩-০২-০৮ ১৪:৪৭:৫৯

image

এবারে এইচএসসি পরীক্ষায় ৪৯জন জিপিএ-৫ পেয়ে উপজেলার মধ্যে সেরা অবস্থানে পাংশা মহিলা কলেজ। এ কলেজ থেকে জেনারেলে ৪৯জন এবং বিএম শাখায় ১৬জন মোট ৬৫জন পরীক্ষার্থী জিপিএ-৫ লাভ করেছে। পাশের হার ৯১.২২। 
  গতকাল ৮ই ফেব্রুয়ারী কলেজ অধ্যক্ষ এবিএম ওয়াহেদুজ্জামান ডাবলু তথ্য নিশ্চিত করেন।
  তিনি বলেন, পাংশা মহিলা কলেজ স্থানীয় নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে। এলাকার শিক্ষানুরাগী ও সমাজহিতৈষী ব্যক্তিরা নারী শিক্ষায় উন্নয়নের চিন্তা থেকে ১৯৯৬ সালে কলেজটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে কলেজ জিবির সদস্যবৃন্দ, শিক্ষক, ছাত্রী ও অভিভাবকদের সমন্বিত প্রচেষ্টায় শিক্ষার গুণগত মান উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় এ বছর এইচএসসি পরীক্ষায় পাশের হারে জেলার মধ্যে সেরা অবস্থানে পাংশা মহিলা কলেজ বলে উল্লেখ করেন তিনি। 
  স্থানীয় অন্যান্য কলেজের মধ্যে পাংশা সরকারী কলেজ থেকে এইচএসসিতে ৩০জন জিপিএ-৫ লাভ করেছে। পাশের হার ৭৬.৪৩%। জাতির জনক বঙ্গবন্ধু সরকারী কলেজ থেকে ৪জন জিপিএ-৫ লাভ করেছে। এ কলেজের পাশের হার ৭০.৮০%। এছাড়া পাংশা আইডিয়াল গার্লস কলেজ থেকে জেনারেলে কোন পরীক্ষার্থী জিপিএ-৫ লাভ করে নাই। তবে বিএম শাখায় শতভাগ পাশসহ ২৪জন জিপিএ-৫ লাভ করেছে। হাবাসপুর ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজ থেকে জেনারেলে ৪জন ও বিএম শাখায় ২জন মোট ৬জন জিপিএ-৫ লাভ করেছে। কলেজ সূত্র তথ্য নিশ্চিত করেছে।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com