বসন্তপুরে আইভিএফ’র উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার || ২০২৩-০২-২৮ ১৫:৩৯:২০

image

 ‘মানবিকতা, আত্মশুদ্ধি ও আত্মউন্নয়নে স্বেচ্ছাসেবকতা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন ইন্টারন্যাশনাল ভলান্টারি ফাউন্ডেশন আইভিএফ এর দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।
  গত ২৫শে ফেব্রুয়ারী রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর কো-অপারেটিভ হাইস্কুলে এ কর্মশলা অনুষ্ঠিত হয়। এতে রাজবাড়ী ও ফরিদপুর সদর উপজেলার ৬টি ইউনিয়নের অন্তন ৩০ জন নারী ও পুরুষ স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন। 
সকালে যুক্তরাষ্ট্র থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন সংস্থার চেয়ারম্যান আক্তার হোসেন এবং ভাইস চেয়ারম্যান আনোয়ার এম মিয়া। 
  এ সময় আইভিএফ এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম শাওন, স্থানীয় সভাপতি মোঃ আব্দুস ছালাম শেখ, আইন উপদেষ্টা অ্যাডভোকেট মোঃ আহাদুল ইসলাম মিয়া রতন, সমন্বয়ক শরিফ উদ্দিন আহমেদ ও সদস্য মোঃ জালাল উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
  প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন রাজবাড়ী জেলা সমাজসেবা অফিসের সহকারী পরিচালক মোঃ আবুল হাশেম, রাজবাড়ী সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোঃ ইকরামুল কবীর ও মোঃ নজরুল ইসলাম শাওন।  
  দিনব্যাপী এ প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে অনলাইনে সেশন পরিচালনা করেন  আক্তার হোসেন, আনোয়ার এম মিয়া এবং অস্ট্রেলিয়া থেকে হাফিজ মনসুর রহমান। 
  এছাড়াও সরাসরি সেশন পরিচালনা করেন নজরুল ইসলাম শাওন, ইকরামুল কবীর ও আবুল হাসেম।
  মনসুর রহমান বলেন, সারা পৃথিবীতেই স্বেচ্ছাসেবকদের প্রয়োজন। স্বেচ্ছাসেবকদের মাধ্যমে একটি প্রতিষ্ঠান যেমন উপকৃত হয় তেমনি স্বেচ্ছাসেবকরাও তাদের অভিজ্ঞতা অর্জনের পাশাপাশি একসময় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানেই কর্মসংস্থানের সুযোগ পেতে পারেন। কেবল তাই নয় স্বেচ্ছাসেবী কাজের মাধ্যমে অনেকেই তাদের পছন্দমত জীবন সঙ্গীও পেয়ে যান।  

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com