ঢাকায় বেলগাছি সমিতির গুণীজন সংবর্ধনা প্রদান ও উৎসব অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার || ২০২৩-০৩-১১ ১৭:১২:৪৫

image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক জিমনেসিয়াম মাঠে গত ১০ই মার্চ দিনভর বিভিন্ন জমকালো আয়োজনের মধ্যে দিয়ে ঢাকাস্থ বেলগাছি কল্যাণ সমিতির আয়োজনে গুণীজন সংবর্ধনা ও বেলগাছি উৎসব সম্পন্ন হয়েছে। 

  অনুষ্ঠানে ঢাকাস্থ বেলগাছি সমিতির সদস্যসহ রাজবাড়ী জেলার স্থানীয় জনপ্রতিনিধি, চাকুরীজীবি, বিশিষ্ট ব্যবসায়ী, গণমাধ্যম কর্মী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

  অনুষ্ঠানে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয় বেলগাছি এ জেড হাই স্কুলের প্রয়াত শিক্ষক দেবেন্দ্র নাথ রায়, চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ও রাজবাড়ী জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক মোঃ মোতাহার হোসেন, ঢাকাস্থ বেলগাছি কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি পীযূষ কান্তি সাহা ও প্রাক্তন সভাপতি তমিজুর রহমানকে। 

  গুণীজন হিসেবে সম্মাননা প্রদান করা হয় একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক ও কলামিস্ট প্রফেসর আব্দুল গফুর, এএফপির সাবেক ব্যুরো চিফ সিনিয়র সাংবাদিক গোলাম তাহাবুর, চন্দনী ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান এম এ হাকিম মিয়া, খানগঞ্জ ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান আকরামুজ্জামান রঞ্জু চৌধুরী ও ঢাকাস্থ বেলগাছি কল্যাণ সমিতির প্রাক্তন সভাপতি মোঃ আব্দুল মান্নানকে।

  এছাড়াও শুভেচ্ছা স্মারক প্রদান করা হয় আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মৌসুমী দাস, ব্যবসায়ী নাদিয়া মোহাম্মদ, রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন, মদাপুর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মজনু, চন্দনী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম সিরাজুল আলম চৌধুরী ও খানগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আতাহার হোসেন তকদিরকে।

  বিশেষ সম্মাননা প্রদান করা হয় সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার অখিল কুমার বিশ্বাস, সহ-সভাপতি বিজন কুমার সাহা, এম রজব আলী, সাধারণ সম্পাদক এস এম শাফায়েত হোসেন সবুজ, সাংগঠনিক সম্পাদক মোঃ রফিক উজ্জামানসহ নুর এ আলম পিয়ারু, জাকির হোসেন, কলিম উদ্দিন, আসলাম উদ্দিন মোল্লা, আব্দুল করিম শেখ, সুব্রত সাহা, আহসানুল হক, আশরাফুল হক, মহিউদ্দিন মধু, মিরাজ সরদার, সুজন মোল্লা ও বিল্লাল হোসেনকে।

  অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল এস এ টিভিতে অনুষ্ঠিত ব্যাংকার্স ভয়েজের প্রতিযোগী আমিনুর রশিদ নাহিদ ও গোল্লাছুটের নিয়মিত শিল্পী লক্ষী রায় প্রেমার মনোমুগ্ধকর সংগীত পরিবেশন। 

  এছাড়াও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপ সচিব এস এম শাফায়েত হোসেন সবুজের কণ্ঠে সংগীত ও মোটিভেশনাল বক্তব্যে মুগ্ধ করে তুলে সবাইকে। 

  অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিল ঢাকাস্থ বেলগাছি কল্যাণ সমিতি, গাজী টিভি ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল মোর নিউজ বিডি।

  উল্লেখ্য, জনপ্রিয় স্বেচ্ছাসেবী, সামাজিক ও অরাজনৈতিক সংগঠন রাজবাড়ী জেলার বেলগাছি অঞ্চলের ঢাকায় বসবাসরত নাগরিকদের প্রাণের সংগঠন ঢাকাস্থ বেলগাছি কল্যাণ সমিতি ইতিমধ্যে বিভিন্ন সামাজিক, সচেতনামূলক নৈতিক ও ধর্মীয় শিক্ষার মাধ্যমে সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করে যথেষ্ট সুনাম অর্জন করেছে।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com