গোয়ালন্দে দর্জি শ্রমিক সোহান হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে ২জন গ্রেফতার

আবুল হোসেন/মইনুল হক মৃধা || ২০২৩-০৩-২০ ১৫:৫৩:৩৯

image

রাজবাড়ী জেলার গোয়ালন্দে দর্জি শ্রমিক সোহান শেখ(২০) হত্যাকান্ডের জড়িত থাকার অভিযোগে থানা পুলিশ ২জনকে গ্রেফতার করেছে।
  গ্রেফতারকৃতরা হলো গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লী সংলগ্ন শামছু মাষ্টার পাড়ার শহীদ শেখের ছেলে নিরব শেখ(১৭) ও শাহাদৎ মেম্বার পাড়ার মাদার কাজীর ছেলে হায়াত কাজী (১৭)।
  গতকাল ২০শে মার্চ বেলা ১১টায় গোয়ালন্দ ঘাট থানায় সংবাদ সম্মেলন করে বিষয়টি জানান ওসি স্বপন কুমার মজুমদার। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান উপস্থিত ছিলেন।
  গত ১৯শে মার্চ দিবাগত রাতে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার হরিণবাড়ীয়া প্রামাণিক পাড়া থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত চাকু ও নিহত সোহানের মোবাইল ফোন জব্দ করা হয়।
  নিহত সোহান দৌলতদিয়া সিদ্দিক কাজী পাড়ার আলামিন শেখের ছেলে। গত ১৬ই মার্চ সকালে দৌলতদিয়া যৌনপল্লী সংলগ্ন মুক্তি মহিলা সমিতির নবনির্মিত ভবনের একটি কক্ষ থেকে বালু ও ইট চাপা দেয়া অবস্থায় সোহানের লাশ উদ্ধার করে পুলিশ।
  সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, সোহান ঢাকায় একটি দর্জি দোকানে কাজ করতো। আনুমানিক ২০দিন আগে দৌলতদিয়া কেকেএস স্কুল মাঠে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নিরবের সাথে সোহানের বাক বিতন্ডা হয়। এছাড়াও সোহান তাকে মারধর করে। নিরবের আরেক বন্ধু হায়াত কাজীকে মোবাইল ফোন চোর ও মাদকসেবী বলে গালমন্দ করে অপবাদ দেয় সে। এই ক্ষোভে নিরব ও হায়াত কাজীসহ তাদের বন্ধুরা মিলে সোহানকে হত্যাকান্ডের পরিকল্পনা করে। এ জের ধরে গত ১৫ই মার্চ দিনগত রাত ৩টার দিকে যৌনপল্লীর জনৈক জাহাঙ্গীরের দোকানে সোহানকে বসে থাকতে দেখে নিরব আর হায়াত গাঁজা সেবনের জন্য  সোহানকে ডেকে নেয়। তারা তাকে যৌনপল্লী সংলগ্ন মুক্তি মহিলা সমিতির নবনির্মিত ভবনের একটি কক্ষে নিয়ে কাঠের বাটাম ও ইট দিয়ে মাথাসহ শরীরে আঘাত করে। এরপর নিরবের কাছে থাকা ধারালো চাকু দিয়ে গলা, বুক, চোখ, কানসহ বিভিন্নস্থানে কুপিয়ে সোহানের মৃত্যু নিশ্চিত করে তারা। পরে বালু ও ইট দিয়ে চাপা দিয়ে রেখে তারা সেখান থেকে পালিয়ে যায়। পরদিন সকালে পুলিশ অজ্ঞাত পরিচয় হিসেবে সোহানের মৃতদেহ উদ্ধার করে।
  পুলিশ আরো জানায়, প্রযুক্তি ও গুপ্তচর ব্যবহার করে গত ১৮ই মার্চ ভোর রাতে অভিযান চালিয়ে জনৈক আহমেদ শেখের বাড়ী থেকে সোহানের ব্যবহৃত মুঠোফোন ও হায়াত কাজীর পরিধেয় পোশাকসহ একটি ব্যাগ জব্দ করে। তবে এর আগে নিরব ও হায়াত পালিয়ে যায়। পরদিন ১৯শে মার্চ অভিযান চালিয়ে কালুখালী উপজেলার হরিণবাড়ীয়া প্রামানিক পাড়া  থেকে নিরব ও হায়াতকে গ্রেফতার করে। তাদেরকে নিয়ে পুলিশ দিনভর অভিযান চালিয়ে বিকেলে যৌনপল্লী সংলগ্ন একটি বাড়ীর পাশ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ধারালো চাকু উদ্ধার করে এবং নিরবের দাদীর বসত ঘর থেকে হত্যাকান্ডের সময় ব্যবহৃত হায়াত কাজীর রক্তদাগযুক্ত শার্ট উদ্ধার করে রাতেই পুলিশ তাদের নিয়ে থানায় হাজির হয়।
  গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করায় উল্লেখিত ২জনের ১৬৪ ধারার জবানবন্দী রেকর্ডের জন্য গতকাল ২০শে মার্চ দুপুরে রাজবাড়ীর আদালতে  প্রেরণ করা হয়েছে। ঘটনার সাথে জড়িত অপর আসামীদের গ্রেফতারে পুলিশ এখনো মাঠে কাজ করছে।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com