ভ্যান চুরির অভিযোগে মাটিপাড়া থেকে অভিযুক্ত ২জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার || ২০২৩-০৩-২২ ১৬:০৫:৫৫

image

 ভ্যান চুরির অভিযোগে গ্রেফতার হয়েছে রাজবাড়ী রিক্সা ভ্যান-শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক সমশের মোল্লা(৪৫)। এ ঘটনায় পুলিশ তার সহযোগী পাপ্পু মন্ডলকেও গ্রেফতার করেছে। 
  গত ২০শে মার্চ রাতে সদর উপজেলার মাটিপাড়া থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সমশের ওই গ্রামের মৃত খোরশেদ মোল্লার ও পাপ্পু মন্ডল একই গ্রামের বাবু মন্ডলের ছেলে।
  অভিযোগ উঠেছে সমসের মন্ডল তার সহযোগীদের মাধ্যমে বিভিন্ন এলাকা রিক্সা ও ভ্যান চুরি করাতো এবং সেগুলো তাদের কাছ থেকে সে নামমাত্র মূল্যে ক্রয় করে অন্যত্র বিক্রি করতো।
  আলেক মন্ডল নামে এক ভ্যান চালক জানান, গত ১৮ই মার্চ বিকাল সাড়ে ৩টার দিকে কাজীবাধা মোড় থেকে তার নতুন ব্যাটারী চালিত একটি ভ্যান চুরি। ভ্যানটি বিভিন্নস্থানে খোঁজাখুঁজিকালে তিনি জানতে পারেন পাপ্পু মন্ডল তার ভ্যানটি চালিয়ে নিয়ে গেছে। এ সূত্র ধরে গত ২০শে মার্চ রামকান্তপুর ইউনিয়নের মুরারীপুর গোরস্থানের কাছে পাপ্পু মন্ডলসহ ৪জন বসে গাঁজা সেবনকালে তিনি লোকজন নিয়ে সেখান যান। এ সময় অন্যান্যরা দৌড়ে পালিয়ে গেলে তিনি পাপ্পুকে ধরে ফেলেন। পরে পাপ্পু স্বীকার করে ভ্যানটি সে শমসেরের কাছে বিক্রি করেছে। এ ঘটনার পর তারা শমসেরের বাড়ীতে গিয়ে তার কাছে ভ্যান চুরির বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে সে অস্বীকার করলেও পরে স্বীকার। এরপর সে মাটিপাড়া এলাকায় এক বাড়ীতে নিয়ে যায়। সেখানে তিনি(আলেক) ব্যাটারী ও বডি খোলা অবস্থায় তার ভ্যানটি দেখতে পান। এ সময় ওই বাড়ীতে আরো একটি চোরাই রিক্সা ছিল।
  পরে তিনি পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশ পাপ্পু মন্ডল ও শমসেরকে গ্রেফতার করাসহ চোরাই ভ্যান ও রিক্সাটি জব্দ করে থানায় নিয়ে আসে।
  অপর একটি সূত্র জানায়, গ্রেফতারকৃত পাপ্পু মন্ডল ও তার সহযোগিরা রিক্সা ও ভ্যান চুরির চক্রের সদস্য। তারা বিভিন্ন স্থান থেকে রিক্সা ও ভ্যান চুরি করে এনে শমসের মন্ডলের কাছে ৪ থেকে ৫হাজার টাকায় বিক্রি করতো। 
  রাজবাড়ী রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল ওহাব সরদার জানান, ভ্যান চুরির অভিযোগে শমসের মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ। তবে সে এখন আর রাজবাড়ী রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক পদে নেই। কারণ মাটিপাড়া বাজারে সংগঠনের আঞ্চলিক কার্যালয়ের জাল দলিল করার অভিযোগে তাকে সাময়িক অব্যাহতি প্রদান করাসহ তার বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।
  রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, গত ২০শে মার্চ শমসের ও পাপ্পু মন্ডলের বিরুদ্ধে রাজবাড়ী থানায় ৩৭৯/৪১১/৪১৩/৩৪ পেনাল কোড ধারায় মামলা করা হয়েছে। গত ২১শে মার্চ আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com