জাতীয় ভূমি সম্মেলনে গঠনমূলক বক্তব্য রেখে প্রশংসিত রাজবাড়ী সদরের এসিল্যান্ড সাথী

স্টাফ রিপোর্টার || ২০২৩-০৩-২৯ ১৬:১৭:০৫

image

জাতীয় ভূমি সম্মেলনে সারা দেশের সকল সহকারী কমিশনারের(ভূমি) পক্ষে বক্তব্য রেখে প্রশংসা কুড়িয়েছেন রাজবাড়ী সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) নূরজাহান আক্তার সাথী।

  গতকাল ২৯শে মার্চ সকালে ভূমি মন্ত্রণালয়ের অয়োজনে ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে ভূমি মন্ত্রণালয়ের ৭টি উদ্যোগেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। 

  অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও অন্যান্যের মধ্যে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, আইনমন্ত্রী আনিসুল হক, আইন মন্ত্রণালয়ের সচিব মোঃ গোলাম সারওয়ার, ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তাফিজুর রহমান ও সম্মেলনে উপস্থিত সারাদেশের সহকারী কমিশনারের(ভূমি) পক্ষে রাজবাড়ী সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) নূরজাহান আক্তার সাথী বক্তব্য রাখেন। তার গঠনমূলক বক্তব্য সকল মহলে প্রশংশিত হয়।

  এ সময় রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু কায়সার খান, স্থানীয় সরকারের উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রানী সাহা, আরডিসি মোঃ রফিকুল ইসলাম, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, জেলার আওতাধীন কানুনগো, সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাগণ।

  বিভিন্ন সূত্র থেকে জানা যায়, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমি মন্ত্রণালয়ের ভূমিকা তুলে ধরা এবং ভূমিসেবা ডিজিটালাইজেশনের ভবিষ্যৎ চ্যালেঞ্জসমূহ খুঁজে বের করে তা মোকাবেলায় করণীয় নির্ধারণ ও ভূমি মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ সম্পর্কে নাগরিক, সরকারী সংস্থা, অংশীজনদের জানানো, তাদের মধ্যে ভূমি ব্যবস্থাপনা সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং ভূমি সংক্রান্ত বিদ্যমান আইন ও বিধি বিধান সম্পর্কে ধারণা দেওয়া লক্ষে এ ভূমি সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

  এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধন করা ভূমি মন্ত্রণালয়ের ৭টি উদ্যোগের মধ্যে রয়েছে, জাতির পিতার স্মৃতি বিজড়িত লক্ষ্মীপুরের রামগতিতে স্থাপন করা বঙ্গবন্ধু শেখ মুজিব স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধু শেখ মুজিব গুচ্ছগ্রাম কমপ্লেক্স, রেজিস্ট্রেশন-মিউটেশন আন্তঃসংযোগ, স্মার্ট ভূমি নকশা, স্মার্ট ভূমি রেকর্ডস, স্মার্ট ভূমি পিডিয়া, স্মার্ট ভূমিসেবা কেন্দ্র এবং ইউনিয়ন ভূমি অফিস উদ্বোধন।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com