গোয়ালন্দে আনসার ভিডিপি অফিস দুদিন ধরে তালাবদ্ধ

মইনুল হক মৃধা || ২০২৩-০৫-২৫ ১১:১৬:৩৪

image

কোন প্রকার সরকারী ছুটি না থাকলেও রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় বন্ধ রয়েছে গত দুইদিন ধরে। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার খামখেয়ালিতে এমনটি হয়েছে বলে মনে করেন সংশ্লিষ্টরা। কারণ যাদের অফিস খোলার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে তারা অনেকে জানেন না তাদের ডিউটি রয়েছে।

জানা যায়, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জহুরা খাতুন ঢাকায় একটি প্রশিক্ষণে রয়েছেন। বর্তমানে উপজেলা আনসার ভিডিপি কার্যালয়ে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন রাজবাড়ী সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ আবু আব্দুল্লাহ। তবে তিনি দায়িত্ব পাওয়ার পর থেকে এ পর্যন্ত অফিসে আসেননি।

গত ২৩ শে মে উপজেলা আনসার ভিডিপি'র সদস্য পৌর দলনেতা-৪ আজমের দায়িত্ব ছিল তিনি আসেননি এবং গতকাল ২৪ শে মে দায়িত্ব ছিল পৌর দলনেতা-৫ রাশেদুলের। তিনি জানালেন তার কাছে যে রুটিন রয়েছে সেখানে তার ডিউটি আগামীকাল অর্থাৎ তাকে আপডেট জানানো হয়নি।

গোয়ালন্দের দায়িত্বে থাকা রাজবাড়ী সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তার সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান আমি এক্ষুনি অফিসে আসছি। অফিসে এসে তিনি বলেন, আনসার ভিডিপি সদস্যরা নিয়োগপ্রাপ্ত না তাই খুব অল্প টাকা বেতন পান। সেই কারণে তারা এতো এক্টিভ না। কর্মকর্তার গাফিলতি কতটুকু এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানান ভবিষ্যতে এমন আর হবে না।

রাজবাড়ী জেলা আনসার ভিডিপি কমান্ডার রাশেদুল ইসলাম বলেন, তিনি ঘটনা জানতেন না এক্ষুনি খোঁজ খবর নিয়ে তদন্তমূলক ব্যবস্থা গ্রহণ করবেন।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com