রাজবাড়ীর নতুন পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ

সোহেল মিয়া || ২০২৩-০৭-১৭ ১৬:২৬:১১

image

রাজবাড়ী জেলার পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেয়েছেন এসবি’র বিশেষ পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ।
  রাষ্ট্রপতির আদেশক্রমে গতকাল ১৭ই জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার সিনিয়র সহকারী সচিব মোঃ মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত ১০৯৪ নম্বর প্রজ্ঞাপনে তাকে জনস্বার্থে রাজবাড়ী জেলার পুলিশ সুপার হিসেবে পদায়ন এবং ১০৯৫ নম্বর প্রজ্ঞাপনে বর্তমান পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানকে খুলনা মেট্রোপলিটনে বদলি করা হয়েছে। উক্ত ২টি প্রজ্ঞাপনে ২৪ জন পুলিশ সুপারের পদায়ন ও বদলি করা হযেছে।
  জানা যায়, পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ ২৭তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। এরপর তিনি সুনামের সাথে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
  তিনি এসএসএফ, মঠবাড়িয়া সার্কেল, সিলেট জেলা দক্ষিণ সার্কেল, এডিশনাল এসপি পিরোজপুর, এডিশনাল এসপি খুলনা জেলা, স্পেশাল ব্রাঞ্চ(সিটি পলিটিক্যাল উত্তর) এর দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি ঢাকার এসবি’র বিশেষ পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।
  খুলনা জেলার পুলিশ সুপারের কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপার(দক্ষিণ) পদে কর্মরত থাকাবস্থায় তিনি ২০২১ সালের ২রা মে পুলিশ সুপার পদে পদোন্নতি পান। তার বাড়ী সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের গানদুলিয়া গ্রামে। তিনি বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর সদস্য জি.এম আবুল কাশেম এবং রঘুনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক সুফিয়া খাতুনের গর্বিত সন্তান।
  পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ এক পুত্র সন্তানের জনক। তাঁর সহধর্মিনী গৃহিণী।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com