রাজবাড়ীতে পৌরসভা পর্যায়ের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট সমাপ্ত

রফিকুল ইসলাম || ২০২৩-০৭-১৭ ১৭:০৪:০১

image

রাজবাড়ী পৌরসভা ও পৌরসভার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে গতকাল ১৭ই জুলাই শহরের শহীদ খুশি রেলওয়ে ময়দানে পৌরসভা পর্যায়ের বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ করা হয়। 

  প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু খেলায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। 

  এ সময় রাজবাড়ী পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আবু মোহাম্মদ হাসান ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ  তৌহিদুল ইসলাম, টাউন  মক্তব  সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  বিদ্যালয়ের  জুন কক্স , সহকারী শিক্ষক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, গুদারবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল কুমার ভ্যাকসিন, মঙ্গলবার রাজবাড়ী শহীদ স্মৃতি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বিনায়ক কুমার বিশ্বাস ও সহকারী শিক্ষক মাহমুদ যুথি প্রমুখ বক্তব্য রাখেন। 

  ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সদর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার নাসরিন নাহার। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজবাড়ী বাজার পাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মামুনুর রশিদ। 

  বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক  বিদ্যালয়ের খেলায় রাজবাড়ী বিনোদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, শহীদ স্মৃতি স্টেডিয়াম সরকারী প্রাথমিক বিদ্যালয় সরকার, ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, গোদার বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়, কিশলয় সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাজার পাঠশালা সরকারী প্রাথমিক বিদ্যালয়, টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়, লক্ষীকোল সরকারী প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, লক্ষীকোল মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, পুলিশ লাইন্স সরকারী প্রাথমিক বিদ্যালয়, নুরজাহান হোসেন সরকারী প্রাথমিক বিদ্যালয় অংশগ্রহণ করে।

  বঙ্গবন্ধু শেখ মুজিব গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ-২০২৩ এ বালক দলের মধ্যে রাজবাড়ী  গুদারবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় ৫-৪ গোলে লক্ষীকোল মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। রাজবাড়ী লক্ষীকোল মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় রানার্স আপ হয়। 

  বালিকা দলের মধ্যে লক্ষীকোল মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে গোদার বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়েকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় এবং গোদার বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় রানারআপ হয়। 

  প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী পৌরসভার মেয়র মোহাম্মদ আলমগীর শেখ ঋতু বলেন শিশুদের  বিকাশের জন্য খেলাধুলার কোন বিকল্প নাই। শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য শরীরচর্চা, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা অবশ্যই করতে হবে। আজকের এই শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। মাননীয় প্রধানমন্ত্রীর যে স্বপ্ন ২০৪১  সালের মধ্যে স্মার্ট  বাংলাদেশ গড়া  সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমাদের শিশুদেরকে স্মার্ট হিসেবে গড়ে তুলতে হবে। তাদেরকে শিক্ষায় স্মার্ট হতে হবে, খেলাধুলায় চলাফেরায় স্মার্ট হতে হবে। এজন্য আমাদের অভিভাবকদেরকে সর্বোচ্চ ভূমিকা রাখতে হবে। স্কুলের শিক্ষকদেরকেও ভূমিকা রাখতে হবে। শিশুদের কে মোবাইলের আসক্ত থেকে ফিরে আনতে অবশ্যই খেলাধুলা, বই পড়া,, বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানে যাওয়াসহ ভালো কাজে মনোনিবেশ করতে হবে।। 

  এছাড়া তিনি শিশুদের খেলাধুলার সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com