শোকের মাস উপলক্ষে দৌলতদিয়ায় যৌনকর্মী ও শিশুদের বিনামূল্যে বিশেষ চিকিৎসা সেবা প্রদান

মইনুল হক মৃধা || ২০২৩-০৮-০৭ ০৩:৩৭:২৩

image

শোকের মাস আগস্ট উপলক্ষে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে দৌলতদিয়া যৌনপল্লীর নারী ও শিশুদের মধ্যে বিনামূল্যে বিশেষ চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

  স্থানীয় মুক্তি মহিলা সমিতির সভা কক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করেন রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন।

  এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফারসিম তারান্নুম হক, গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শরিফুল ইসলাম, মেডিকেল অফিসার ডাঃ মোঃ রুহুল আমিন, নার্সিং সুপার ভাইজার মৃদুলা রানী বিশ্বাস, মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম ও প্রোগ্রাম ডিরেক্টর আতাউর রহমান মঞ্জু প্রমুখ উপস্থিত ছিলেন।

  ক্যাম্পে ৬৫ জন শিশুর স্বাস্থ্য সেবা, ৫০ জন নারীর জরায়ু মুখের ক্যান্সার পরীক্ষা ও ১০জন গর্ভবতী মাকে চিকিৎসা ও কাউন্সিলিং সেবা দেওয়া হয়।

  এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফারসিম তারান্নুম হক বলেন, যৌনপল্লীর নারী ও শিশুরা সাধারণত স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা সেবা নেয় না। যাওয়ার সুযোগও কম। তাই আগস্টে শোকের মাস উপলক্ষে আমরা নিজেরাই ওদের কাছে এসে বিশেষ এ সেবা প্রদান শুরু করেছি। এখন থেকে প্রতি দুইমাসে অন্তত একদিন করে এ ধরণের ক্যাম্প পরিচালনার চেষ্টা করব আমরা। আমরা চাই সবাই সুস্থ স্বাভাবিকভাবে বেঁচে থাকুক। এছাড়াও তিনি ডেঙ্গুর বিষয়ে সকলকে সচেতন থাকার আহ্বান জানান।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com