বালিয়াকান্দিতে প্রাথমিক বিদ্যালয়ের নবীন শিক্ষকদেরকে বরণ ও বিদায়ীদের সংবর্ধনা

তনু সিকদার সবুজ || ২০২৩-০৯-৩০ ১৫:১৬:৫৯

image

 রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে প্রাথমিক নবীন শিক্ষকদেরকে বরণ ও বিদায়ী শিক্ষকদের সংবর্ধনা এবং প্রাথমিক শিক্ষক সমিতির নব নির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
 গতকাল ৩০শে সেপ্টেম্বর দুপুরে বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
শপথ পাঠ করান নির্বাচন কমিশনার ও রাজবাড়ী সদর উপজেলার কল্যাণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা আঞ্জুমান আরা বেগম।
 সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
 বালিয়াকান্দি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির ও বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর বিশ্বাস আলম উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ফেরদৌস খান টুটুল।
 প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর শিক্ষকরা। আপনারা আপনাদের সর্বোচ্চ মেধা দিয়ে শিক্ষার্থীদের আপনাদের মত করে কারিগর বানাবেন। শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলবেন। মনে রাখবেন শিশুদের প্রথম শিক্ষা শুরু প্রাথমিক বিদ্যালয় দিয়ে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথমে ৩২ হাজার শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করেছেন। তার কন্যা শেখ হাসিনা এক এক করে জাতীয়করণসহ আপনাদের পেনশনের ব্যবস্থা করে দিয়েছে। বিএনপির সময়ে তা না করে তারা টাকা পয়সা লুটপাট করেছে। আপনাদের স্কুলের ব্লিডিং ভবন নির্মাণ করে দিয়েছে। আমরা ছাত্র-ছাত্রীদের কথা চিন্তা করে, বিদ্যালয়ের পরিবেশ যাতে ঠিক থাকে তার জন্য আমি টিআর দিয়ে ল্যান্ট্রিন নির্মাণ করে দিয়েছি। আপনারা আপনাদের অফিসের জন্য ব্লিডিং এর দাবী করেছেন এর জন্য জেলা পরিষদের ফান্ড থেকে আপনাদের ১০ লক্ষ টাকা দেওয়া হবে।
 পরে প্রাথমিক বিদ্যালয়ের নবীন শিক্ষকদেরকে বরণ ও বিদায়ী শিক্ষকদের ক্রেস্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com