পাংশায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত

মোক্তার হোসেন || ২০২৩-১০-০৬ ১৪:৩৪:৩২

image

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ব্যানারে গতকাল ৫ই অক্টোবর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিশ্ব শিক্ষক দিবস-২০২৩ উদযাপিত হয়েছে।
 এ উপলক্ষে সকাল সাড়ে ১০টার সময় পাংশা সরকারী কলেজ থেকে মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষকদের সমন্বয়ে র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে সকাল ১১টার সময় পাংশা উপজেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে “কাঙ্খিত শিক্ষার জন্য শিক্ষক ঃ শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ক্যাপ্টেন মোঃ ইয়ামিন আলীর সভাপতিত্বে এবং উদয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলমের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
 তিনি বলেন, শিক্ষকরা আলোকিত মানুষ গড়ার কারিগর। সমাজ এবং জাতিকে সমৃদ্ধ করতে ছাত্র ছাত্রীদের যোগ্য করে গড়ে তোলার ক্ষেত্রে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য। মোহাম্মদ আবু হেনা, ডঃ কাজী মোতাহার হোসেন, কাজী আব্দুল ওদুদ, এয়াকুব আলী চৌধুরীসহ এলাকার গুণীজনদের স্মরণ করে তিনি বলেন, যোগ্য শিক্ষক হলে আদর্শ মানুষ এবং আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানের সুপরিচিতি ঘটে। এমপি জিল্লুল হাকিম মানসম্মত শিক্ষা বিকশিত করতে শিক্ষকদের আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানান।
 অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ “কাঙ্খিত শিক্ষার জন্য শিক্ষক ঃ শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা” বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। “কাঙ্খিত শিক্ষার জন্য শিক্ষক ঃ শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন পাংশা সরকারী কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোঃ খলিলুর রহমান।
 অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাংশা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ আওয়াবুল্লাহ ইব্রাহিম, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ এনামুল হক, মাছপাড়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কিশোর কুমার দাস, মাছপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও রাজবাড়ী জেলা পরিষদের সংরক্ষিত আসনের সদস্য সফুরা খাতুন, চরঝিকড়ী মকবুল হোসেন স্মৃতি দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ আব্দুল কুদ্দুস প্রমূখ বক্তব্য রাখেন।
 পাংশা শাহজুঁই কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মুহাঃ আবু মুসা আশয়ারী, পাংশা মহিলা কলেজের অধ্যক্ষ এ.বি.এম ওয়াহিদুজ্জামান ডাবলু, পুঁইজোর সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সাঈদ আহমেদ, পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সান্তনা দাসসহ মাধ্যমিক ও কলেজ পর্যায়ের প্রধানগণ ও শিক্ষকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com