রাজবাড়ীতে বাস-মিনিবাস ও কোচ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাংবাদিক সম্মেলন

রফিকুল ইসলাম || ২০২৩-১১-০৬ ০৫:০৩:৪২

image

রাজবাড়ী জেলা বাস মিনিবাস ও কোচ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-ঢাকা-২২৮৪) এর কতিপয় শ্রমিক দ্বারা দৈনিক আজকের সারাদেশ পত্রিকায় ষড়যন্ত্র মূলক মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রকাশের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
 গতকাল ৫ই নভেম্বর বিকালে রাজবাড়ী জেলা বাস মিনিবাস ও কোচ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন(রেজিঃ নং-ঢাকা-২২৮৪) এর কার্যালয়ে সংগঠনের পক্ষে সভাপতি মোঃ রকিবুল ইসলাম পিন্টু ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশিদ সাংবাদিক সম্মেলন বক্তব্য রাখেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
 এ সময় সংগঠনের সহ-সভাপতি মোঃ তোফাজ্জেল হোসেন তুকাই, সহ-সাধারণ সম্পাদক আশরাফ আলী, কোষাধ্যক্ষ মোঃ ইব্রাহীম মোল্লা, কার্যকরী সদস্য মোঃ শাজাহান মোল্লা ও মোঃ মজিবর রহমান শেখ উপস্থিত ছিলেন।
 সাংবাদিক সম্মেলন লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি মোঃ রকিবুল ইসলাম পিন্টু বলেন, রাজবাড়ী জেলা বাস মিনিবাস ও কোচ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন(রেজিঃ নং-ঢাকা-২২৮৪) এর নাম পরিবর্তন হওয়ার পূবে সংগঠনটি রাজবাড়ী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন(২২৮৪) নামে সব জায়গায় পরিচিত ছিল। যা বর্তমানে নতুন নামের সংঠনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ দ্বারা পরিচালিত হত। আগের সেই সংগঠনের নাম ব্যবহার করে সংগঠনের কতিপয় কিছু বিপথগামী সদস্য পূর্বে থেকেই নেতৃবৃন্দকে হেয় প্রতিপন্ন করতে বিভিন্ন ধরনের অপকর্মে লিপ্ত ছিল। তারই ধারবাহিকতায় সেই বিপথগামী সদস্যগণ নেতৃবৃন্দকে হেয় প্রতিপন্ন করার জন্য গত ৮ই অক্টোবর ফরিদপুর থেকে প্রকাশিত “দৈনিক আজকের সারাদেশ” পত্রিকায় “রাজবাড়ী মটর শ্রমিক ইউনিয়নের টাকা মেরে ৩ নেতা কোটিপতি” শিরোনামে মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রনোদিত ভূল তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করায় রাজবাড়ী জেলা বাস মিনিবাস ও কোচ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রকিবুল ইসলাম পিন্টু, সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশিদ ও কোষাধ্যক্ষ মোঃ ইব্রাহীম মোল্লার নাম ব্যবহার করে সংবাদ পরিবেশন করে। কিন্ত প্রকাশিত সংবাদের শিরোনামে রাজবাড়ী মটর শ্রমিক ইউনিয়ন নামে যে সংগঠনের নাম বলা হয়েছে তার নেতৃত্বে উল্লেখিত নামের সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ নেতৃত্ব না দিলেও তাদের নাম উল্লেখ করা হয়েছে। এই ভূল তথ্য সম্বলিত তথ্য পরিবেশনের মাধ্যমে আমাদের সকল নেতৃবৃন্দ তথা সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে। আমরা আজকের এই সংবাদিক সম্মেলনের মাধ্যমে সংগঠনের সকলের পক্ষ থেকে দৈনিক আজকের সারাদেশ পত্রিকায় “রাজবাড়ী মটর শ্রমিক ইউনিয়নের টাকা মেরে ৩ নেতা কোটিপতি” শিরোনামে মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রনোদিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
 এছাড়াও সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নেতৃবৃন্দ পক্ষ থেকে জানানো হয়, যারা এই মিথ্যা ভিত্তিহীন সংবাদ প্রকাশের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আর সংগঠনের আর্থিক বিষয়ে স্বচ্ছতা নিয়ে যদি কারোর কিছু জানার থাকে তবে তার সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com