বিএনপির ডাকা অবরোধে ঢাকা-খুলনা মহাসড়কে বাস-ট্রাক চলাচল স্বাভাবিক

হেলাল মাহমুদ || ২০২৩-১১-০৮ ১৭:০১:৪৩

image

বিএনপির ডাকা অবরোধে গতকাল ৮ই নভেম্বর সকাল থেকেই রাজবাড়ীর জেলার দৌলতদিয়া-পাঁটুরিয়া নৌরুটে নৌযান এবং ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে বাস-ট্রাকসহ সকল প্রকার যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করেছে।

 ঢাকা-খুলনা মহাসড়কে সকাল থেকেই দূরপাল্লার কিছু বাস ও ট্রাককে চলাচল করতে দেখা গেছে। অবরোধের সমর্থনে বিএনপির নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি।

 বিআইডব্লিউটিসি’র অফিস সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপের আজকে অবরোধের প্রথম দিন হলেও ঢাকা-খুলনা মহাসড়কে দূরপাল্লার যানবাহন একটু কম থাকলেও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল স্বাভাবিক রয়েছে। দৌলতদিয়া-পাঁটুরিয়া নৌরুটের ফেরীগুলোতে বাস, ট্রাক ও যাত্রীরা স্বাভাবিক ভাবেই নদী পারাপার  হচ্ছে।

 গতকাল বুধবার বিকালে দৌলতদিয়া ঘাটে নদী পাড়ের অপেক্ষায় বেনাপোল থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহন বাসের যাত্রী নিরাঞ্জন কুমার দাস বলেন, ফরিদপুর থেকে ২টার দিকে জরুরী কাজে ঢাকার মানিকগঞ্জে যেতে হবে। তাই বাড়ী থেকে বের হয়ে শ্যামলী পরিবহনের বাসে উঠেছি। দৌলতদিয়া ফেরী ঘাট পর্যন্ত ভাল ভাবে এসেছি। ঘাট পার হতে পারলে আমাদের বাসের যাত্রীদের আর কোন চিন্তা নেই।

 শ্যামলী পরিবহনের টিকেট সুপারভাইজার মোঃ উজ্জল সেখ বলেন, বেনাপোল থেকে ১০টার দিকে ১২জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়েছি। গোয়ালন্দের পৌর জামতলা বাজার এলাকা থেকে আরও ২জন যাত্রী পেয়ে ঢাকায়  যাচ্ছি পাঁটুরিয়ার পার হলে আর কোন সমস্যা হবেনা বলে মনে করেন। তবে দৌলতদিয়া ঘাটে এসে দেখলাম পর্যাপ্ত পরিমাণ ফেরী  চলাচল করছে। 

 বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক মোহাম্মদ সালাউদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ৪টি ফেরী ঘাটের বিপরীতে নৌরুটে ছোট-বড় ১৮টি ফেরী দিয়ে যানবাহন, পরিবহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com