সরদার জাহাঙ্গীর আলম বাবলু সম্পাদিত রাজবাড়ী জেলার কবি ও কবিতা’ গ্রন্থের মোড়ক উন্মোচন

মাহফুজুর রহমান || ২০২৩-১১-১১ ১৭:২৪:১৭

image

রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গতকাল ১১ই নভেম্বর সকাল সাড়ে ১০টায় সরদার জাহাঙ্গীর আলম বাবলু সম্পাদিত ‘রাজবাড়ী জেলার কবি ও কবিতা’ কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব ও মোড়ক উন্মোচন করা হয়েছে। 

 রাজবাড়ী মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদের সভাপতি কবি সালাম তাসিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধন করেন রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহা। উদ্বোধন শেষে অতিথিবৃন্দরা ‘রাজবাড়ী জেলার কবি ও কবিতা’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

 মোড়ক উন্মোচন শেষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ড. ফকীর  আব্দুর রশীদ, সিআইডি বিভাগের অতিরিক্ত ডিআইজ খোন্দকার রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) ইফতেখারুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ^াস, আনন ফাউন্ডেশনের সভাপতি কবি স.ম শামসুল আলম, সম্পাদক ও গবেষক নজরুল ইসলাম নঈম, রাজবাড়ী জেলার কবি ও কবিতা’র সম্পাদক সরদার জাহাঙ্গীর আলম বাবলু। অনুষ্ঠান সঞ্চালনা করেন মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক কবি রাজ্জাকুল আলম।

 এ সময় আয়োজিত অনুষ্ঠানে রাজবাড়ী জেলায় জন্ম ও বসবাসকারী নবীন প্রবীণ ১৮৫ জন লেখকের সংক্ষিপ্ত জীবনীসহ স্বরচিত কবিতায় সমৃদ্ধ কাব্যগ্রন্থের জাকজমকপূর্ণ প্রকাশনা উৎসবে লেখক লেখিকাদের মিলন মেলার সৃষ্টি হয়।  

 জানা গেছে, সরদার জাহাঙ্গীর আলম বাবলু গত কয়েক মাস ধরে রাজবাড়ী জেলার লেখকদের লেখা সংগ্রহ করেন এ কাব্যগ্রন্থটি প্রকাশ করেন। ‘রাজবাড়ী জেলার কবি ও কবিতা’ তার প্রথম সম্পাদিত কাব্যগ্রন্থ।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com