বালিয়াকান্দিতে সুদ ব্যবসায়ীর চাপে বৃদ্ধার মৃত্যুর ঘটনায় মানববন্ধন

তনু সিকদার সবুজ || ২০২৩-১১-২৫ ১৪:৪২:১৬

image

বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারে গতকাল ২৫শে নভেম্বর সকাল ১১টায় সোনাপুর বাজার ব্যবসায়ী ও এলাকাবাসীর যৌথ আয়োজনে সুদে ব্যবসায়ীর চাপে অমল কুমার ঘোষের মৃত্যুর ঘটনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

 সোনাপুর বাজার বণিক সমিতির আহ্বায়ক আব্দুল মান্নানের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বালিয়াকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সোনাপুর বাজার বণিক সমিতির সাবেক সভাপতি আজিজ ইকবাল ও সোনাপুর বাজার মসজিদের ইমাম বীর মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম বক্তব্য রাখেন। 

 বক্তরা বলেন, নবাবপুর ইউনিয়নের সোনাপুর পেঁয়াজ বাজারের ইজারাদার অমল কুমার ঘোষ(৬৫) দেনাগ্রস্থ হয়ে সুদে ব্যবসায়ীদের কাছ থেকে চড়া সুদে টাকা নেন। সেই টাকা পরিশোধ করার পরও সুদে ব্যবসায়ীরা তাকে বিভিন্ন সময় অপমান ও লাঞ্ছিত করে। সুদে ব্যবসায়ীদের অপমান ও লাঞ্ছিত সহ্য করতে না পেরে আত্মহত্যা করে। তার আত্মহত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি দাবী করেন মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত সকলেই। 

 উল্লেখ্য, গত ২৩শে নভেম্বর দুপুরে সোনাপুর বাজারে অমল কুমার ঘোষকে শারীরিক ভাবে লাঞ্ছিত করা হয়। অভিযোগ রয়েছে, গফুর বিশ^াস নামে এক ব্যবসায়ী তাকে লাঞ্ছিত করেন। পরে তিনি বাড়িতে এসে আত্মহত্যা করেন।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com