লিভার ক্যান্সারে আক্রান্ত আইনজীবী আজমকে বাঁচাতে সাহায্যের আবেদন

স্টাফ রিপোর্টার || ২০২৩-১১-২৫ ১৪:৪৩:৪৬

image

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার বাসিন্দা ও ঢাকা জজ কোর্টের আইনজীবী মোঃ আজম খান কাজল(৪১) লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে অর্থাভাবে বিনা চিকিৎসায় দিন কাটাচ্ছেন। তার উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে দানশীল ব্যক্তিবর্গের কাছে সাহয্যের আবেদন করা হয়েছে।

 জানা গেছে, এডভোকেট আজম খান কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের খরখড়িয়া গ্রামের মোঃ আব্দুর রশিদ খানের ছেলে। বর্তমানে তিনি অসুস্থ্য অবস্থায় ঢাকার বড় মগবাজার এলাকার ভাড়া বাসায় রয়েছেন। 

 তার স্ত্রী তানিয়া সুলতানা বলেন, চলতি ২০২৩ সালের জুলাই মাসে আমার স্বামী মোঃ আজম খান শারীরিক অসুস্থ্য হলে প্রথমে তাকে ঢাকার ইবনে সিনা হাসপাতালের ডাঃ মোঃ সাইফুল ইসলামকে দেখানো হয়। বিভিন্ন পরীক্ষা করার পর তিনি জানান, লিভার সিরোসিস হয়েছে। বিষয়টির সত্যতা যাচাই করতে আবারও মেডিসিন ও লিভার বিশেষজ্ঞ ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ সৈয়দ আবুল ফয়েজ দেখানো হলে তিনি গত ২৫শে আগস্ট জানান, আমার স্বামীর লিভার টিউমার ও লিভার ক্যান্সার ধরা পড়েছে। এরপর গত ২৭শে অক্টোবর ভারতের চেন্নাই জবষধ যড়ংঢ়রঃধষ গিয়ে ডাঃ দীরেশ যতিমনি ও প্রফেসর মোহাম্মদ রিইলকে দেখানো হয়। ডাক্তাররা জানান, লিভারে কয়েকটা টিউমার রয়েছে ও তাতে ক্যান্সার আক্রান্ত হয়ে গেছে। 

 তানিয়া সুলতানা আরো বলেন, ভারতে দীর্ঘ ১মাস অবস্থান করে ডাক্তার দেখানোর পর তাদের পরামর্শে প্রায় ৫লক্ষ টাকা ব্যয়ে এসবিটিআর থেরাপি দেয়া হয়েছে। অপর একটি থেরাপি নিতে প্রায় ভারতের ৬লক্ষ রুপি খরচের কথা জানানো হলে অর্থাভাবে বাংলাদেশে ফিরে আসি। যার বাংলাদেশী টাকায় প্রায় ১০ লক্ষ টাকা খরচ হবে। পরে গত ১৮ই নভেম্বর ঢাকায় ফিরে দেড় লক্ষাধিক টাকা ব্যয়ে কেমো থেরাপি দেয়া হয়েছে। অর্থাভাবে বর্তমানে চিকিৎসা করতে না পেরে ৪বছরের কন্যা সন্তান আবিরা আফনান(৪) ও ৫ মাসের ছেলে আনাম খান নিয়ে ঢাকার ভাড়া বাসায় মানবেতর জীবনযাপন করছি। আমার নাবালক ছেলে-মেয়ের চোখের সামনে চিকিৎসার অভাবে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে আমার স্বামী। আমাদের পরিবারের আর্তনাদ শোনার কেউ নেই। বর্তমানে উন্নত চিকিৎসা দিতে পুরোপুরি ব্যর্থ।

 ক্যান্সারে আক্রান্ত এডঃ আজম খান কাজলের সুচিকিৎসার জন্য সরকার এবং দানশীল মানুষদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন তার স্ত্রী তানিয়া সুলতানা। 

 সাহায্য পাঠানোর ঠিকানা ঃ মোঃ আজম খান, সোনালী ব্যাংক লিমিটেড, জেলা কাউন্সিল হল শাখা, ঢাকা জর্জকোট, হিসাব নম্বর ঃ ৫৫০৭৯০১০০৫২৩৫/স্ত্রী তানিয়া সুলতানা, পূবালী ব্যাংক লিমিটেড, বড় মগবাজার উপ-শাখা, মগবাজার, হিসাব নম্বর-২৭৭৫১০১১৮৪১৭৬, মোবাইল ঃ বিকাশ/ইউক্যাশ/ নগদ পার্সোনাল নম্বর ঃ ০১৯১৪১৮১৯৯২।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com