টাউন মক্তব সঃ প্রাথমিক বিদ্যালয়ে বনভোজনের আকর্ষণ টমটম গাড়ী

স্টাফ রিপোর্টার || ২০২৩-১২-১১ ১৪:০৮:৩৩

image

কালের বিবর্তনে হারানোর পথে টমটম গাড়ী। হঠাৎ গতকাল ১১ই ডিসেম্বর রাজবাড়ী শহরের পান্না চত্ত্বর, রেলগেট, টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন স্থানে ছুটে চলছে টমটম গাড়ীটি। নানা কারুকার্য ও সাজানো গাড়ী দেখে পথচারীরা মুগ্ধ হয়। 

খোজ নিয়ে দেখা গেছে, আজ ১২ই ডিসেম্বর রাজবাড়ী শহরের ঐতিহ্যবাহী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণী ৩০০ জন ছাত্র-ছাত্রীর বিদায় সংবর্ধনা ও বনভোজন অনুষ্ঠানকে আকর্ষণীয় করতে চিরচেনা টমটম গাড়ী, নাগরদোলা ও পালকি’র ব্যবস্থা করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। এতে করে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা কালের বিবর্তনে হারানোর পথের এ সকল বস্তু দেখে শিখতে ও জানতে পারবে।

বিদ্যালয়ের প্রধান জুন কক্স বলেন, টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে দিনব্যাপী বনভোজন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বনভোজনকে কেন্দ্র করে বর্ণিল সাজ সজ্জায় সাজানো স্কুল ক্যাম্পাস। তৈরি করে হয়েছে ফটো ফ্রেম বাস। যার নামকরণ দেয়া হয়েছে টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয় স্কুল বাস। এছাড়া সকাল ১০টায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের হাতে ফিতা পড়ানো ও চকলেট বিতরণ, জাতীয় সংগীত ও অনুষ্ঠান উদ্বোধন করা হবে। এরপর সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে বিদায়ী শিক্ষার্থীদের ১০জন করে টম টম গাড়ীতে চড়িয়ে শহর ঘোড়ানো হবে। দুপুরে বিভিন্ন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, নৃত্য, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনটি পালিত হবে। 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com