কালুখালীতে জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা

মোখলেছুর রহমান || ২০২৩-১২-২৪ ১৪:৩৪:৪২

image

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে গতকাল ২৪শে ডিসেম্বর সকাল ১০টায় ভোট গ্রহণকারী কর্মকর্তাদের ২দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। 

 কালুখালী সরকারী কলেজ অডিটোরিয়ামে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে কালুখালী উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

 প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন রাজবাড়ী-১ ও ২ আসনের রিটার্নিং অফিসার এবং জেলা প্রশাসক মোঃ আবু কায়সার খান বক্তব্য রাখেন।

 প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ, জেলা নির্বাচন অফিসার ওলিউল ইসলাম, সহকারী রিটার্নিং অফিসার ও কালুখালী উপজেলা নির্বাহী অফিসার খান মোঃ আব্দুল্লা আল মামুন, সহকারী পুলিশ সুপার সুমন সাহা, সরকারী কলেজের অধ্যক্ষ আবুল হাসান, কালুখালী উপজেলা নির্বাচন অফিসার সাইফুদ্দিন ও রাজবাড়ী সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ নুরু আমিন প্রমুখ বক্তব্য রাখেন।

 ভোট গ্রহণকারী প্রিজাইডিং অফিসারদের সাথে মতবিনিময়কালে জেলা প্রশাসক মোঃ আবু কায়সার খান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ শান্তিপূর্ণ স্বচ্ছ জবাবদিহিতা মূলক। এই নির্বাচনের ভোট গ্রহণের দিন কেউ যদি অসৎ উদ্দেশ্য নিয়ে ভোট গ্রহণের সময় কোন প্রকার অসৎ কার্যক্রম পরিচালনা করে তাহলে তাদের কোন অবস্থাতেই ছাড় দেয়া হবে না।

 তিনি প্রিজাইডিং অফিসারদের উদ্দেশ্যে বলেন, আপনারা নির্বাচনের প্রধান ব্যক্তি। নিয়মের মধ্যে থেকে নির্বাচন কার্যক্রম পরিচালনা করলে তাহলেই সুষ্ঠু নির্বাচন দিতে পারবো। এই নির্বাচন সঠিক শান্তিপূর্ণ সুষ্ঠু করার প্রধান হাতিয়ার আপনারা। এই নির্বাচন শান্তিপূর্ণ সুষ্ঠু করার লক্ষ্যে আপনাদের সকল প্রকার আইনী সহযোগিতা প্রদান করা হবে।

 পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ বলেন, নিরপেক্ষ শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য রাজবাড়ী-১ ও ২ সংসদীয় আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এলাকায় বাংলাদেশ পুলিশ রাজবাড়ীর পক্ষ থেকে সকল প্রকার সার্বিক সহযোগিতা প্রদানের জন্য দৃঢ় প্রতিজ্ঞ।

 তিনি প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারের উদ্দেশ্যে বলেন, আপনারা সঠিক থাকলে নির্বাচন সঠিক হবে, আপনারা ভয়-ভীতির উর্দ্ধে থেকে একটি নিরপেক্ষ ভোট গ্রহণ করবেন। শান্তিপূর্ণ নিরপেক্ষ ভোট গ্রহণে কোন প্রকার বাধা আসলে সাথে সাথে পুলিশের সহযোগিতা গ্রহণ করবেন। পুলিশ আপনাদের সহযোগিতা প্রদানের জন্য সদা প্রস্তুত। 

 উল্লেখ্য, দুই দিনব্যাপী প্রশিক্ষণে ৬৩জন প্রিজাইডিং অফিসার, ৩৫৩জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭০৬ জন পোলিং অফিসার প্রশিক্ষণ গ্রহণ করেন।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com