পাংশা উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন আসছেন খন্দকার সাইফুল ইসলাম বুড়ো

মোক্তার হোসেন || ২০২৪-০১-২৪ ১৪:১৭:২৬

image

আসন্ন পাংশা উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসায় চেয়ারম্যান পদে প্রার্থীতা নিয়ে নানা গুঞ্জন শুরু হয়েছে। 

 এরই মধ্যে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার বিষয়ে জোরেশোরে আলোচিত হচ্ছে খন্দকার সাইফুল ইসলাম বুড়োর নাম। খন্দকার সাইফুল ইসলাম বুড়ো পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউনিয়ন পরিষদের ৫বারের নির্বাচিত চেয়ারম্যান।

 খন্দকার সাইফুল ইসলাম বুড়ো ২০২০ সালে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। এ ছাড়া তিনি ৩০-০৩-১৯৯২ থেকে ৩১-১২-১৯৯৭, ০১-০১-১৯৯৭ থেকে ৩১-০৩-২০০৩, ২৭-০৭-২০১১ থেকে ২৬-০৭-২০১৬, ২৭-০৭-২০১৬ থেকে ২২-০২-২০২২ এবং ২৩-০২-২০২২ থেকে দক্ষতা ও সুনামের সাথে মাছপাড়া ইউপির নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

 খন্দকার সাইফুল ইসলাম বুড়োর জ্যেষ্ঠ সহোদর ভাই প্রয়াত খন্দকার নুরুল ইসলাম স্বাধীনতা পরবর্তী সময়ে ১৯৭৩ সালের ৭ই মার্চ প্রথম জাতীয় সংসদ নির্বাচনে তৎকালীন ২০২ ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য ছিলেন খন্দকার নুরুল ইসলাম।

 এদিকে ১৯৯২ সালে প্রথমবার মাছপাড়া ইউপির চেয়ারম্যান নির্বাচিত হয়ে খন্দকার সাইফুল ইসলাম বুড়ো এলাকায় আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থা সুদৃঢ় করার জন্য বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ করেন। এজন্য বিগত বিএনপি সরকারের সময়ে খন্দকার সাইফুল ইসলাম বুড়ো হামলা-মামলার শিকার হন। সাংগঠনিক বলিষ্ঠতার কারণেই রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপির আস্থা অর্জন করেন তিনি। রাজবাড়ী-২ আসনে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লল হাকিম এমপির সবকটি নির্বাচনে তিনি দায়িত্বশীলভাবে নির্বাচনী কাজ করেন।

 পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতির পথ ধরে সাংগঠনিক দক্ষতা দিয়ে এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখেতে রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপির হাতকে শক্তিশালী করতে এবারে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের আগ্রহ প্রকাশ করেছেন খন্দকার সাইফুল ইসলাম বুড়ো।

 এ ব্যাপারে গতকাল ২৪শে জানুয়ারী পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং রেলপথমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপির হাতকে শক্তিশালী করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। সাংগঠনিক অবস্থা থেকে আরো দায়িত্বশীল হয়ে কাজ করার জন্য রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য, রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের উন্নয়ন কার্যক্রমে সমন্বয় ও জোরদারকরণে উপজেলা চেয়ারম্যানের ভূমিকা রয়েছে। তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তিনি। নির্বাচনের প্রস্তুতি হিসেবে যা যা করণীয় তা করা হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com