পদ্মায় ডুবে যাওয়া প্রাণ কোম্পানীর কাভার্ড ভ্যান ২৭ ঘন্টা পর উদ্ধার

গোয়ালন্দ প্রতিনিধি || ২০২৪-০৩-১৫ ১৫:৩৪:৫৩

image

রাজবাড়ী জেলার দৌলতদিয়া ৭নম্বর ফেরী ঘাটে নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মায় ডুবে যাওয়া কাভার্ড ভ্যানটি গতকাল ১৫ই মার্চ দুপুরে দীর্ঘ ২৭ ঘন্টা পর উদ্ধার করল উদ্ধারকারী জাহাজ হামজা।

 এর আগে গত ১৪ই মার্চ পৌনে ১০টার দিকে দৌলতদিয়া ৭ নম্বর ফেরী ঘাটে এ ঘটনা ঘটে।

 জানা গেছে, পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা(রো রো) এনায়েতপুরী ফেরী থেকে নেমে ট্রাকটি এপ্রোচ সড়কে উঠলে ব্রেকে নিয়ন্ত্রণ করতে না পেরে পেছনে গিয়ে সরাসরি নদীতে পড়ে যায়। এতে ওই কাভার্ড ভ্যানের চালক মোঃ শাহিন শেখ (৩২)কে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের একটি দল। 

 আহত ট্রাক চালক মোঃ শাহিন শেখ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ছাতারপাড়া গ্রামের মহসীন শেখের ছেলে।

 ৭নম্বর ফেরী ঘাটে থাকা স্থানীয় কয়েকজন বলেন, ফেরী থেকে ট্রাকটি নেমে উপরে ঢালু উঠতে গিয়ে ব্রেকে কাজ না করায় পিছনের দিকে গিয়ে পন্টুন থেকে সরাসরি নদীতে পড়ে যায়। এ সময় আমরা চালককে বার বার নামতে বললেও তিনি ট্রাকের মধ্যেই বসে থাকেন। পরে ট্রাকটি অর্ধেক ডুবে গেলে চালক দ্রুত নেমে সাঁতরে তীরে উঠলে ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার করে।

 দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা এস.আই মোঃ ফরিদ উদ্দিন বলেন, গতকাল শুক্রবার দুপুর ১টার দিকে উদ্ধারকারী জাহাজ হামজা কভার্ড ভ্যানটি উদ্ধার করে।

 এ বিষয়ে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) মোঃ সালাহ উদ্দিন বলেন, দৌলতদিয়া ৭নম্বর ঘাটে ডুবে যাওয়া ট্রাকটি ঘাট থেকে প্রায় ২০০ গজ দূর থেকে পদ্মা চরে আটকে পড়ে। উদ্ধারকারী জাহাজ হামজা ট্রাকটি উদ্ধার করে ৭নম্বর ফেরী ঘাটের পন্টুনের ওপরে তোলা হয়। উদ্ধারের পর ট্রাকটি প্রাণ কোম্পানির কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com