পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

মোক্তার হোসেন || ২০২৪-০৩-২৬ ১৭:৩০:৫৫

image

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল ২৬শে মার্চ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপিত হয়েছে।

 এ উপলক্ষে পাংশা মডেল থানায় ৩১ বার তোপধ্বনি, পাংশা উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সংলগ্ন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন, পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীতে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” বিষয়ক আলোচনা সভা, শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশের শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের ইফতার ও খাবার পরিবেশন, পাংশা পৌরসভা চত্বরে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, সকল মন্দিরে বিশেষ প্রার্থনা, পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয় মাঠে পুরুষদের প্রীতি ফুটবল প্রতিযোগিতা এবং পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম,এমপি। এরপর তিনি আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন।

 পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে এবং যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস ও পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সান্তনা দাসের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, বিশেষ অতিথি রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা ও পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ চাঁদ আলী খান বক্তব্য রাখেন।

 এ সময় অভিবাদন মঞ্চে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) স্বপন কুমার মজুমদার উপস্থিত ছিলেন। প্যারেড পরিচালনা করেন পাংশা মডেল থানার এসআই সাজ্জাদ হোসেন শাওন।

 অতিথি আসনে রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপির সহধর্মিনী মিসেস সাঈদা হাকিম, পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ক্যাপ্টেন মোঃ ইয়ামিন আলী, পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল, পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান গোবিন্দ কুন্ডু, রাজবাড়ী জেলা পরিষদের সংরক্ষিত আসনের সদস্য ও মাছপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফুরা বেগম, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক ও গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com