এবার ঈদে ট্রেন যাত্রীরা স্বস্তিতে বাড়ি যেতে পেরেছে -রেলমন্ত্রী

মীর সামসুজ্জামান সৌরভ || ২০২৪-০৪-১০ ১৭:৫৩:২২

image

রেলপথ মন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম তার নিজ জেলা ও নির্বাচনী এলাকায় পবিত্র ঈদুল ফিতর উদযাপনের জন্য ৫দিনের সফরে সড়ক পথে পদ্মা বহুমুখী সেতু দিয়ে গতকাল ১০ই এপ্রিল রাজবাড়ীতে এসেছেন।
 দুপুর সাড়ে ১২টার দিকে তিনি রাজবাড়ী জেলার পাংশা উপজেলার পারনারায়নপুরস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে কথা বলেন।
 রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, ঈদে ঘরমুখো ট্রেন যাত্রীরা যাতে স্বস্তিতে ও নির্বিঘেœ বাড়ি যেতে পারে সে বিষয়ে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা পালন করেছি। আন্তরিক ভাবে যদি কোন কাজ করা যায় তাহলে আমার মনে হয় সে কাজে সফলতা আসবে। আমরা সবাই মিলে এবার চেষ্টা করেছি ট্রেন যাত্রীরা যাতে স্বস্তির যাত্রায় নিরাপদে নির্বিঘেœ বাড়ি যেতে পারে এবং স্বাচ্ছন্দে ঈদ করতে পারে। একইভাবে ঈদুল ফিতর উদযাপন শেষে কর্মস্থলে ফেরা যাত্রীদেরও আমরা রিটার্ন টিকিট দিয়েছি। যে ব্যবস্থায় তারা ঈদ করতে স্বাচ্ছন্দে বাড়িতে গিয়েছে ঠিক একইভাবে তারা বাড়ি থেকে কর্মস্থলে ফিরবে। আমাদের চেষ্টা ফলপ্রসূ হয়েছে। এজন্য আমরা জনগণকে ধন্যবাদ জানাই। রেলের কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানাই। 
 রেলপথ মন্ত্রী আরও বলেন, গত ৮ই এপ্রিল খুলনা-রাজশাহী রুটে চলাচলকারী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের বগিতে জন্ম নেওয়া নবজাতক শিশুকে রেলওয়ের পক্ষ থেকে আমরা উপহার দিয়েছি এবং তাদের যে সাপোর্টটা দেওয়া দরকার, এ্যাম্বুলেন্স সাপোর্টসহ সকল কিছু আমরা দিয়েছি।
 এ সময় মন্ত্রীর বাসভবনে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম বুড়ো ও পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 উল্লেখ্য, রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম সড়ক পথে পদ্মা সেতু হয়ে গতকাল ১০ই এপ্রিল সকাল ৭টায় তিনি ন্যামভবনস্থ সরকারী বাসভবন থেকে সড়ক পথে পদ্মা সেতু হয়ে রাজবাড়ীর উদ্দেশ্যে যাত্রা করেন। বেলা ১১টায় তিনি রাজবাড়ী সার্কিট হাউজে পৌঁছালে সেখানে জেলা প্রশাসক আবু কায়সার খান তাকে ফুলেল অভ্যর্থনা জানান।
 পরে জেলা পুলিশে একটি চৌকস হাউজ গার্ড দল তাকে গার্ড অব অনার প্রদান করে। গার্ড অব অনার শেষে রেলমন্ত্রী সকাল সাড়ে ১১টায় সার্কিট হাউজ থেকে পাংশা উপজেলাস্থ নিজ বাস ভবনের উদ্দেশ্যে রওনা হন এবং বেলা ১২টায় নিজ বাসভবনে এসে পৌঁছান। সেখানে তিনি অসহায় দুস্থ ও এতিমদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন।
 আজ ১১ই এপ্রিল সকাল ৯টায় তিনি পাংশা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন। সকাল ১১টায় নিজ বাস ভবনে সমাজের সর্বস্তরের মানুষের সাথে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের পরের দিন ১২ই এপ্রিল তিনি মেহেরপুর সফরে যাবেন।
 আগামী ১৩ই এপ্রিল বিকেল ৩টায় পাংশা শিল্পকলা একাডেমিতে পাংশা-কালুখালী উপজেলা সমিতি ঢাকা কর্তৃক অসচ্ছল ছাত্র ছাত্রীদের বৃত্তি প্রদান এবং এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে যোগদান করবেন।
 ১৪ই এপ্রিল তিনি সকাল সাড়ে ৯টায় পাংশা উপজেলা শিল্পকলা একাডেমিতে উপস্থিতি এবং বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। 
 পরদিন ১৫ই এপ্রিল সকাল ১১ টায় পাংশা উপজেলাস্থ নিজ বাসভবন থেকে সড়ক পথে পদ্মা সেতু হয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন এবং বেলা ২টার সময় ঢাকার ন্যাম ভবনস্থ সরকারী বাসভবনে উপস্থিত হবেন।
 উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম রেলপথ মন্ত্রী নিযুক্ত হবার পর রাজবাড়ী জেলায় এবার তার ৮ম সরকারী সফর। এর আগে গত ৫ই এপ্রিল ২দিনের সফরে তিনি রাজবাড়ীতে এসেছিলেন।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com