উজানচরে মেহগনি বাগানে পাবনার চরমপন্থী শহীদকে পিটিয়ে হত্যা

মইনুল হক মৃধা || ২০২৪-০৭-১৩ ১৫:১৭:১৫

image

 রাজবাড়ী জেলার গোয়ালন্দে শহীদ মোল্লা নামে এক চরমপন্থীকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। পুলিশের দাবী নিহত শহীদ মোল্লা নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠনের(পূর্ব বাংলা সর্বহারা পার্টি) সদস্য।

 গতকাল ১৩ই জুলাই বিকেল সাড়ে ৪টার দিকে গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের রমজান মাতব্বর পাড়া এলাকায় একটি মেহগনি বাগানে দুর্বৃত্তরা তাকে বেধরক পিটিয়ে মৃত ভেবে ফেলে রেখে যায়। পরে হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

 নিহত শহীদ মোল্লা পাবনা জেলার আমিনপুর উপজেলার দুর্গাপুর পানপাড়া গ্রামের কানাই মোল্লার ছেলে।

 গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস জানান, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে খবর পেয়ে আমরা হাসপাতালে যাই। হাসপাতালে যাওয়ার পর জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক জানান, বিকেল সাড়ে ৪টার দিকে অজ্ঞাত এক অটোচালক শহীদ মোল্লাকে মুর্মূর্ষ অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। এরপর সেই অটোরিকশা চালক ওখান থেকে পালিয়ে যায়। এর ১০মিনিট পর শহীদ মোল্লা মারা যায়। পরে অনেক খোঁজ খবর নিয়ে জানা যায় কে বা কারা উজানচর ইউনিয়নের রমজান মাতব্বর পাড়া এলাকার পিছনে একটি মেহগনির বাগানে তার ওপর হামলা করে। ঘটনাস্থল থেকে একটি হাত ঘড়ি ও একটি রক্ত লেগে থাকা বাঁশ উদ্ধার করা হয়।

 তিনি আরো জানান, নিহত শহীদের বিরুদ্ধে ২টি হত্যা ও ২টি বিশেষ ক্ষমতা আইনে মামলা রয়েছে। ধারণা করা হচ্ছে চরমপন্থী সংগঠনের অভ্যন্তরীণ বিরোধের জেরে তাকে হত্যা করা হয়েছে। আমরা ঘটনার রহস্য উদঘাটন ও হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতারে কাজ শুরু করেছি।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com