রাজবাড়ীর চন্দনীতে জেলা পরিষদের সাবেক সদস্য আলাউদ্দিনকে হত্যার চেষ্টা

মীর সামসুজ্জামান || ২০২৪-০৭-২৯ ১৪:৪৯:১২

image

রাজবাড়ী জেলা পরিষদের সাবেক সদস্য ও চন্দনী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আলাউদ্দিন শেখ (৬২)কে রাতের অন্ধকারে বৈদ্যুতিক শক দিয়ে হত্যাচেষ্টা করেছে দুর্বৃত্তরা।
 গত ২৭শে জুলাই দিনগত রাত ২টার দিকে রাজবাড়ী সদর উপজেলার চন্দনী ইউনিয়নের ঘোরপালান গ্রামে তার নিজ বাড়ীতে এ ঘটনা ঘটে।
 স্থানীয় সূত্রে জানা গেছে, চন্দনী ইউনিয়নের ঘোরপালন গ্রামে মোঃ আলাউদ্দিন শেখ ও তার স্ত্রী আঞ্জুমান আরা বসবাস করেন। তার পরিবারের অন্য সদস্যরা রাজবাড়ী শহরে ভাড়া বাসায় বসবাস করেন। গত ২৭শে জুলাই দিনগত রাত ২টার দিকে কতিপয় দুর্বৃত্ত তার বাড়ীর বৈদ্যুতিক সংযোগের তার কেটে সেই তার বড় একটি বাঁশের লাঠির মাথায় ঠেঁটার সাথে যুক্ত করে। এরপর ওই লাঠিযুক্ত তার দিয়ে আলাউদ্দিনকে হত্যার উদ্দেশ্যে তার পায়ে শক দেন। কিন্তু ওই সময় লোডশেডিং থাকায় প্রাণে বেঁচে যান তিনি। পরে তাকে লাঠি দিয়ে বেশ কয়েকবার আঘাত করে দুর্র্বৃত্তরা। বাঁশের আঘাতে তিনি হাতে ও পেটে আঘাতপ্রাপ্ত হন। পরে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
 আহত মোঃ আলাউদ্দিন শেখ বলেন, প্রতিদিনের মতো গত ২৭শে জুলাই রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পরি। রাত ২টার দিকে জানালা দিয়ে টেঁটা দিয়ে হামলা করে দুর্বৃত্তরা। হাতে  টেঁটার আঘাত পেয়ে ঘুম থেকে থেকে উঠে চিৎকার করলে তারা পালিয়ে যায়। এ সময় পাশে ঘুমিয়ে থাকা আমার স্ত্রী আহত হয়। পরে দেখি বাড়ীর পাশে একটি টেঁটা পড়ে রয়েছে। সেই টেঁটায় বিদ্যুতের তার কেটে সংযোগ লাগানো ছিল। ধারণা করা হচ্ছে টেঁটার সাথে বৈদ্যুতিক তার জড়িয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছিল। তবে ঘটনার সময়ে লোডশেডিং থাকায় আল্লাহর রহমতে বেঁচে গেছি।
 চন্দনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চন্দনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুর রব বলেন, আলাউদ্দিন ভাই অত্যন্ত ভালো মনের মানুষ। তিনি সাবেক জেলা পরিষদের সদস্য ও চন্দনী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি কৃষি কাজের পাশাপাশি একজন উদ্যোক্তা। কতিপয় অজ্ঞাতনামা কিছু দূর্বৃত্তরা তাকে গত ২৭শে জুলাই দিনগত রাতে বৈদ্যতিক শক দিয়ে হত্যার চেষ্টা করে। আমি প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী করছি।
 রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ ইফতেখারুল আলম প্রধান বলেন, এ বিষয়ে আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com