গোয়ালন্দে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রধান সমন্বয়ক জজ শামসুল হকের বিচারের দাবীতে মানববন্ধন

মইনুল হক মৃধা || ২০২৪-০৯-০৩ ১৫:৪৯:৪৭

image

বিচারের নামে প্রহসন ও তথাকথিত যুদ্ধ অপরাধ ট্রাইব্যুনালের প্রধান সমন্বয়ক অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ শামসুল হকের গ্রেফতার ও বিচারের দাবীতে রাজবাড়ী জেলার গোয়ালন্দে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 গতকাল ৩রা সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় গোয়ালন্দ উপজেলাবাসীর ব্যানারে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের গোয়ালন্দ বাসস্ট্যান্ড এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

 মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ সরকারের ছত্রছায়ায় সাবেক জেলা জজ মোঃ শামসুল হক বিভিন্ন বিচার পরিচালনায় ঘুষ নিয়ে এবং যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রধান সমন্বয়ক হিসেবে বিএনপি ও জামায়াত নেতাদের ফাঁসির ব্যবস্থা করে দিয়েছেন। 

 বক্তারা আরও বলেন, শামসুল হক জজ থাকাকালীন সময় তিনি অঢেল টাকার মালিক হয়েছেন এবং রাজবাড়ীতে অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন। আওয়ামী লীগের ছত্রছায়ায় তারই ভাই এডঃ আসলাম মিয়া বিএনপির ব্যানারে বিভিন্ন রকম অপকর্ম করছেন। আমরা এসব অপকর্মের প্রতিবাদ জানাই এবং শামসুল হক জজসহ তার ভাইয়ের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবী জানাচ্ছি।

 গোয়ালন্দ উপজেলা বিএনপির সাবেক সভাপতি সুলতান নুর ইসলাম মুন্নু মোল্লার সভাপতিত্বে মানববন্ধনে গোয়ালন্দ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবলু, উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব নাজিরুল ইসলাম তিতাস, উপজেলা কৃষক দলের সাবেক সভাপতি মোঃ রোস্তম মোল্লা, উপজেলা যুবদলের সাবেক সভাপতি মুরাদ আল রেজা, পৌর যুবদলের সভাপতি দেলোয়ার হোসেন দেলো, দৌলতদিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মোহন মন্ডল, গোয়ালন্দ উপজেলা শ্রমিক দলের সভাপতি সরোয়ার হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক আবুল কালাম মিয়া, গোয়ালন্দ উপজেলা ছাত্রদলের সভাপতি রেজাউল হাসান মিঠু ও পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক মুক্তার মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।

 এ ব্যাপারে অবসরপ্রাপ্ত জেলা জজ মোঃ শামসুল হক বলেন, যুদ্ধাপরাধী অপরাধ ট্রাইব্যুনালের বিচারক ছিলাম না। তাছাড়া চাকুরী জীবনে আমি কোন আসামীকে মৃত্যুদন্ড দেই নাই।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com