পদ্মা নদীর সুজানগরের অংশে অবৈধ বালু উত্তোলন বন্ধে মোবাইল কোর্টের অভিযান॥ড্রেজার মেশিন জব্দ

পাবনা প্রতিনিধি || ২০২৪-০৯-১১ ১৬:১০:২৩

image

পাবনা জেলার সুজানগর উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের রায়পুরে পদ্মা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়েছে।
 গতকাল ১১ই সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন সুজানগর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মীর রাশেদুজ্জামান রাশেদ।
 সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মীর রাশেদুজ্জামান রাশেদ বলেন, অভিযানে সুজানগর উপজেলার অংশে অবৈধভাবে বালু উত্তোলনরত অবস্থায় ৯০ ফিট দীর্ঘ একটি অবৈধ ড্রেজার মেশিন(স্থানীয়ভাবে বাংলা ড্রেজার নামে পরিচিত) জব্দ করা হয়। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। জব্দকৃত ড্রেজারের আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা। ড্রেজারটি নাজিরগঞ্জ নৌ পুলিশের ফাঁড়ি ইনচার্জ এর জিম্মায় রাখা হয়েছে।
 অভিযান পরিচালনাকালে পাবনা জেলার সুজানগর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) মেহেদী হাসান উপস্থিত ছিলেন। এ সময় নাজিরগঞ্জ নৌ পুলিশের একটি দল এবং সুজানগর থানা পুলিশের একটি দল মোবাইল কোর্টের অভিযানে সহযোগিতা করে।
 সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর রাশেদুজ্জামান রাশেদ বলেন, সুজানগর উপজেলার অন্তর্গত পদ্মা নদীর অংশে সজাগ দৃষ্টি রাখা হচ্ছে। পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। বালু উত্তোলন বন্ধে নৌ পুলিশকে নিয়মিত মামলা দায়েরের জন্য আদেশ দেওয়া হয়েছে। মামলা দায়েরের কার্যক্রম চলমান আছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com