রাজবাড়ী-২ আসনের সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যানসহ ১০জনের বিরুদ্ধে কোর্টে মামলা

স্টাফ রিপোর্টার || ২০২৪-০৯-১৭ ১৫:৫৯:৫২

image

 ৫লক্ষ টাকা চাঁদাদাবীর অভিযোগে রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম বুড়োসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। 

 গতকাল ১৭ই সেপ্টেম্বর সকালে রাজবাড়ীর পাংশা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট(আমলী আদালত) আদালতে বিএনপি নেতা এবিএম নাজিমুদ্দিন আহম্মেদ ওহাব বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

 মামলার বাদী এবিএম নাজিমুদ্দিন আহম্মেদ ওহাব পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়নের শিহড় গ্রামের মৃত দলুর উদ্দিন আহম্মেদের ছেলে।

 মামলার আসামীরা হলেন- সাবেক রেলমন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম(৭২), পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো(৫৮), তার ছেলে পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খোন্দকার তাসবির হাসান সিসিল(৩২), মাসুদ উল আলম(৬৩), আকবর আলী প্রামানিক(৬৪), জমির হোসেন জিকু(৩৮), ছানারুদ্দিন খান ওরফে ছানাই খাঁ(৫৫), মোঃ মতিয়ার রহমান(৩৪), মাহবুবুল আলম ওরফে মালেক খান(৪৪) ও ইদ্রিস মন্ডল(৪৪) সহ অজ্ঞাতনামা জ্জ জন।

 মামলায় উল্লেখ করা হয়, মামলার বাদী এবিএম নাজিমুদ্দিন আহম্মেদ ওহাব সপ্তগ্রাম ঈদগাহ কমিটি ও গোরস্থান কমিটির সেক্রেটারী হিসেবে দায়িত্ব পালনকালে উল্লেখিতরা তাকে সেক্রেটারীর পদ থেকে সরে যাওয়ার জন্য চাপ দেন। কিন্তু তিনি ওই পদ থেকে সরে না যাওয়ায় ২০২৩ সালের ৪ঠা এপ্রিল ১নং আসামীর নির্দেশে অন্যান্যরা তাকে ডেকে নিয়ে মাথায় পিস্তল ঠেকিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবী করে। সাত দিনের মধ্যে ৫ লাখ টাকা চাঁদা না দিলে এবং ঈদগাহ ও গোরস্থান কমিটির পদ থেকে পদত্যাগ না করলে তাকে অপহরণ করে খুন করে লাশ গুম করে ফেলার হুমকি দেয় তারা। এ সময় তিনি চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে আসলে তারা ফাঁকা গুলি করে তাকে হুমকি দিয়ে চলে যায়। চাঁদার টাকা না পাওয়ায় একই বছরের ২১শে এপ্রিল তারা ঈদগাহর প্যান্ডেল ভেঙে ফেলে এবং ঈদুল ফিতরের নামাজ পড়তে বাঁধা দেয়। ওইদিন তিনি তার নিজ জীবন বাঁচাতে স্থানীয় লোকজনের সহায়তায় নিরাপত্তাজনিত কারণে ঢাকায় চলে যান।

 মামলার বাদী এবিএম নাজিমুদ্দিন আহম্মেদ ওহাব বলেন, আমি আসামীদের ভয়ে জীবন বাঁচাতে ঢাকায় চলে যাই। পরবর্তীতে তাদের বিরুদ্ধে থানায় মামলা করতে গেলে থানা মামলা নেয়নি। গত ৫ই আগস্ট রাজনৈতিক পট পরিবর্তনের পর আমি এলাকায় এসে সকলের সাথে আলোচনা করে আদালতে মামলাটি দায়ের করেছি। 

 বাদী পক্ষে নিযুক্ত আইনজীবী এডঃ আব্দুর রাজ্জাক বলেন, আদালতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ইকবাল হোসেন মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআই আদেশ প্রদান করেছে। আগামী ২০শে অক্টোবর মামলার পরবর্তী তারিখ ধার্য্য করা হয়েছে।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com