মূলঘরে ট্রান্সফরমার চুরির সময় বিদ্যুতায়িত হয়ে ধরা খেল চোর

মীর সামসুজ্জামান || ২০২৪-০৯-১৮ ১৫:১৮:৩২

image

রাজবাড়ী সদর উপজেলার মূলঘরে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরির সময় বিদ্যুতায়িত হয়ে ধরা খেয়েছে মোঃ জাফর মন্ডল (৩৫) নামে এক চোর। পরে স্থানীয় জনতা তাকে ধরে পুলিশে দেয়।

 গতকাল ১৮ই সেপ্টেম্বর সকাল ৮ টার দিকে মূলঘর ইউনিয়নের সাবেক এমপির প্রজেক্ট সংলগ্ন এলাকা থেকে ওই চোরকে ধরা হয়।

 আটক মোঃ জাফর মন্ডল বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের কৃষ্ণপুর এলাকার মোঃ শাহীন মন্ডলের (ভানু মন্ডল) ছেলে। 

 রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (প্রশাসন) বিশ্বাস রিয়াজুর হক জানান, রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউনিয়নের সাবেক এমপির প্রজেক্ট সংলগ্ন বিদ্যুতের পোল হতে ১০ কেভি ট্রান্সফরমার চুরি করার সময় চোর বিদ্যুতায়িত হয়ে নিচে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। ধারণা করা হচ্ছে আটক মোঃ জাফর মন্ডলের সাথে আনুমানিক আরও ৪/৫ জন ছিল। এ বিষয়ে থানায় একটি লিখিত দায়ের করা হয়েছে।

 তিনি আরও বলেন, তারা ২টি ১০ কেভিএ ট্রান্সফরমারের ঢাকনা ও কয়েল কোর চুরি করে পোল হতে ১০০ গজ দূরে রেখে আছে। পুনরায় আরো একটি ১০ কেভি ট্রান্সফরমারের ঢাকনা ও কয়েল কোর চুরি করার সময় কারেন্টের শখ লেগে ৪৫ ফিট উপর হতে নিচে পড়ে যায়। এ সময় জাফর মন্ডল সচেতন হয়ে পড়লে বাকি চোরেরা পালিয়ে যায়। 

 রাজবাড়ী সদর থানার ওসি মাহমুদুর রহমান বলেন, ট্রান্সফরমার চুরি করতে গিয়ে চোর জাফর বিদ্যুতায়িত হয়ে নিচে পড়ে যায় এবং জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজবাড়ী জেলা সদর হাসপাতালে ভর্তি করেছে বলে জানতে পেরেছি। এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

এ ব্যাপারে সালাউদ্দিনের কাছে জানতে চাওয়া হলে তিনি কোন কিছু বলতে রাজী হননি।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com