রাজবাড়ীতে তথ্য অফিসের উদ্যোগে আবুল হোসেন কলেজে উদ্বুদ্ধকরণ সংগীতানুষ্ঠান

মাহফুজুর রহমান || ২০২৪-০৯-১৮ ১৫:২১:২৮

image

রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে গতকাল ১৮ই সেপ্টেম্বর বেলা ১১টায় শহরের ডাঃ আবুল হোসেন কলেজে কলেজের ৪র্থ তলায় ডাঃ নাজমুল হোসেন অডিটোরিয়ামে উদ্বুদ্ধকরণ সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 জেলা তথ্য অফিসার রেখা’র সভাপতিত্বে অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ডাঃ আবুল হোসেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ চৌধুরী আহসানুল করিম হিটু। 

 জেলায় সামাজিক ইস্যুসহ বিভিন্ন বিষয়ভিত্তিক উদ্বুদ্ধকরণ সংগীত প্রচার কর্মসূচীর সংগীত দলের নেতৃত্ব প্রদান করেন গণযোগাযোগ অধিদপ্তরের উপপরিচালক (সংগীত) মোঃ জাকিউল হাই।

 জানা গেছে, সচেতনতা মূলক গানে মাদক, নারী নির্যাতন, বাল্যবিবাহ, যৌতুক, গুজব এবং অপপ্রচার বিষয়ে আলোকপাত করা হয়। কলেজে ছাত্র-ছাত্রী এবং শিক্ষকগণ আয়োজিত সংগীতানুষ্ঠানটি উপভোগ করেন।

 জেলা তথ্য অফিসার রেখা বলেন, তথ্য অফিসের উদ্যোগে আয়োজিত সংগীতানুষ্ঠানের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের বিনোদন প্রদানের পাশাপাশি বিভিন্ন বিষয়ে সচেতন এবং উদ্বুদ্ধ করা হয়। আমরা জানি সংগীত মানুষকে খুব দ্রুত আকর্ষণ করে। জনগণ খুব আগ্রহ নিয়ে সঙ্গীতানুষ্ঠান উপভোগ করে এবং মানুষের মধ্যে সচেতনতা তৈরীর একটি প্রকাশ লক্ষ্য করা যায়। এ ধরনের সংগীতানুষ্ঠান নিয়মিত আয়োজন করা হলে তা জনগণকে সচেতন এবং বিভিন্ন বিষয়ে উদ্বুদ্ধ করার ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখতে পারে।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com