বালিয়াকান্দিতে সরকারী কলেজে ছয় দফা দাবীতে ছাত্রদলের শান্তি মিছিল-সমাবেশ

তনু সিকদার সবুজ || ২০২৪-০৯-১৯ ১৪:৪৯:১৫

image

রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে ৬দফা দাবীতে শান্তি মিছিল ও সমাবেশ করেছে সরকারী কলেজ ছাত্রদল। 

 গতকাল ১৯শে সেপ্টেম্বর বেলা ১১টায় বালিয়াকান্দি সরকারী কলেজ ছাত্রদল ও শিক্ষার্থীদের আয়োজনে এই শান্তি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

 মিছিলটি সরকারী কলেজ থেকে বের হয়ে বালিয়াকান্দি বাজার প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। মিছিল শেষে কলেজ ক্যাম্পাসে  অনুষ্ঠিত হয় সমাবেশ। 

 ছাত্রনেতা রাহাত আরমান রক্তিমের সঞ্চালনায় জেলা ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য খোন্দকার শফিউল আজম শিবলু, ছাত্রনেতা সবুজ মাহমুদ, নিবির হাসান রচি, ইফতেখার ইফতির, ববি, সাকিব শেখ, আকাশ, মিতা, খোন্দকার ফজলে রাব্বী প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় বালিয়াকান্দি সরকারী কলেজ ছাত্রদলের নেততৃবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তারা ৬দফা দাবী তুলে ধরেন।

 সমাবেশ শেষে কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুল আলমের সাথে দেখা করে ৬দফা দাবী তুলে ধরেন কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা।

 ৬ দফা দাবীর মধ্যে রয়েছে- কলেজের জিল্লুল হাকিম একাডেমি ভবনের নাম পরিবর্তন করে শহীদ সাগর একাডেমি ভবন করা।

 ক্লাস বা কলেজ চলাকালীন সময়ে শিক্ষার্থীদের কোন দলীয় মিছিল মিটিংয়ে জোরপূর্বক নিয়ে যাওয়া যাবেনা এবং যে বা যারা শিক্ষার্থীদের কোন প্রকার জোর করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা।

 শিক্ষার্থীদের লেখাপড়ার জন্য সুন্দর মনোরম পরিবেশে লাইব্রেরীর ব্যবস্থা করা। কলেজ মাঠ সংষ্কার করে খেলার উপযোগী করা। অতীতের মতো ছাত্র-ছাত্রীদের জন্য কমন রুমের ব্যবস্থা এবং অতীতের ন্যায়(আন্তঃ কলেজ টুর্নামেন্ট) চালু করা।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com