পাংশায় কাজী আব্দুল মাজেদ একাডেমীতে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনামূলক সভা

মোক্তার হোসেন || ২০২৪-০৯-১৯ ১৪:৫১:১৪

image

রাজবাড়ী জেলার পাংশা শহরস্থ কাজী আব্দুল মাজেদ একাডেমীতে গতকাল ১৯শে সেপ্টেম্বর উপজেলা পর্যায়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনামূলক কর্মসূচি পালিত হয়েছে। 

 রাজবাড়ী জেলা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় এ কর্মসূচির আয়োজন করে।

 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও পাংশা পৌরসভার প্রশাসক মোঃ তারিফ-উল-হাসান বক্তব্য রাখেন।

 তিনি উৎপাদক থেকে শুরু করে ভোক্তা পর্যন্ত সকলকে নিরাপদ খাদ্য সম্পর্কে সচেতনতা সৃষ্টির গুরুত্বারোপ করেন। এক্ষেত্রে তিনি তার পূর্বেকার বিভিন্ন সময়ে কর্মক্ষেত্রে ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে হোটেল-রেস্তোরা ও বেকারীর খাদ্য পণ্য ও সেখানকার অস্বাস্থ্যকর পরিবেশের পর্যবেক্ষণ লব্ধ জ্ঞান শিক্ষার্থীদের উদ্দেশ্যে তুলে ধরেন। ভোক্তা অধিকার আইন সম্পর্কে সকলকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।

 পাওয়ার প্রেজেন্টেশনের মাধ্যমে মুল প্রবন্ধ উপস্থাপন করেন রাজবাড়ী জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ আসিফুর রহমান। তিনি নিরাপদ খাদ্য আইন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কার্যক্রম নিয়ে আলোচনা করেন। একই সাথে তিনি নিরাপদ খাদ্য কি ও কেনো প্রয়োজন, খাদ্য দূষক, নিরাপদ খাদ্যের প্রয়োজনে প্রাত্যহিক চর্চাসমূহের ধারণা ও দিক-নির্দেশনা প্রদান করেন। এছাড়া তিনি নিরাপদ খাদ্য উপকরণের ব্যবহার নিশ্চিতে কালিযুক্ত কাগজ ব্যবহার না করার পরামর্শ প্রদান করেন।

 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ ও কাজী আব্দুল মাজেদ একাডেমীর প্রধান শিক্ষক মুহাম্মদ শাহাদত আলী বক্তব্য রাখেন।

 অনুষ্ঠানে নিরাপদ খাদ্য বিষয়ক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ অনুষ্ঠান শেষে পাংশা উপজেলার বাবুপাড়া ইউনিয়নের একটি গ্রামে নিরাপদ খাদ্য বিষয়ে উঠান বৈঠকের আয়োজন করা হয়।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com