দৈনিক রাজবাড়ী কণ্ঠ পত্রিকার প্রকাশক মনিরুজ্জামানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার || ২০২৪-০৯-১৯ ১৪:৫১:৫১

image

রাজবাড়ীর স্থানীয় দৈনিক রাজবাড়ী কণ্ঠ পত্রিকার প্রকাশক প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান খানের বিরুদ্ধে সাভার ও মিরপুর থানায় দায়েরকৃত হয়রানীমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে গতকাল ১৯শে সেপ্টেম্বর দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে জেলার সর্বস্তরের সাংবাদিকরা। 

 মানববন্ধন কর্মসূচিতে রাজবাড়ী কণ্ঠের সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোহাম্মদ জহুরুল হক বক্তব্য রাখেন।

 এ সময় সিনিয়র সাংবাদিক এম দেলোয়ার হোসেন, রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি মোশাররফ হোসেন, এম. মনিরুজ্জামান, কাজী আব্দুল কুদ্দুস বাবু, সহ-সম্পাদক জাহাঙ্গীর হোসেন, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি হেলাল মাহমুদ, সহ-সভাপতি আসহাবুল ইয়ামিন রয়েন, দেবাশীষ বিশ্বাস, সাধারণ সম্পাদক শিহাবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান, রাজবাড়ী রিপোর্টার্স ক্লাবের সভাপতি লিটন চক্রবর্তী, সাধারণ সম্পাদক সোহেল রানাসহ জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 পরে সাংবাদিকরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা বরাবর লেখা স্মারকলিপি ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সিদ্বার্থ ভৌমিক ও পুলিশ সুপার মোছাঃ শামিমা পারভীনের কাছে প্রদান করেন।

 স্মারকলিপিতে বলা হয়, দৈনিক রাজবাড়ী কণ্ঠ পত্রিকার প্রকাশক বিশিষ্ট ব্যবসায়ী প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান খান শুধুমাত্র পত্রিকার প্রকাশনাই নয়, একজন নিঃস্বার্থ সমাজসেবক এবং অরাজনৈতিক ব্যক্তি হিসেবে তিনি এলাকায় বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণসহ জনহিতকর কর্মকান্ড পরিচালনা করে আসছে। এমনকি সাম্প্রতিক সময়ে সংঘটিত “ছাত্র-জনতার অভ্যুত্থানের দিন” গত ৫ই আগস্ট তিনি রাজধানী ঢাকার উত্তরায় সক্রিয় অংশগ্রহণ করে নিজের অর্থে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার মধ্যে খাবার পানি ও কোমল পানীয় বিতরণ করেন। পরবর্তীতে রাজধানী ঢাকায় দুর্বৃত্তদের গুলিতে শাহাদতবরণকারী রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বীর ছাত্র শহীদ সাগরের কবর জিয়ারত এবং তার কবরের পাশে একটি স্মৃতিজ্ঞ ও তোরণ নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু অতীব দুঃখের বিষয় এই যে, স্বার্থান্বেষী একটি মহল ছাত্র-জনতার ঐতিহাসিক বিজয়কে প্রশ্নবিদ্ধ করার মানসে প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান খানকে উদ্দেশ্যমূলক রাজধানী ঢাকার মিরপুর ও সাভার থানার দুইটি মামলায় আসামীর শ্রেণীভূক্ত করা হয়েছে। এছাড়া রাজবাড়ী জেলার কালুখালীসহ বিভিন্ন থানায় বিভিন্ন ব্যক্তিকে দিয়ে কাল্পনিক ঘটনা উল্লেখে মামলা দায়েরের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। উল্লেখিত বিষয়ে আমরা রাজবাড়ীর সাংবাদিক সমাজ সুস্পষ্টভাবে বলতে চাই, ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় কোন ব্যক্তি জড়িত থাকলে তার বিরুদ্ধে মামলা দায়েরসহ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে আমাদের কোন কথা নেই। কিন্তু কোন ঘটনার সাথে ন্যূনতম সম্পৃক্ততা নেই এমন ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় আমরা হতবাক ও বিস্মিত। কারণ প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান খান নিজের চোখের চিকিৎসার জন্য গত ১৯শে জুলাই থেকে ২২শে জুলাই পর্যন্ত দেশের বাইরে অবস্থান করেন এবং ওমরা হজ্ব পালনের উদ্দেশ্যে গত ৬ই আগস্ট থেকে ১২ই আগস্ট পর্যন্ত সময়কাল দেশের বাহিরে অবস্থান করেন। কিন্তু দেশের বাইরে অবস্থানকালীন সময়ের ঘটনা উল্লেখ মামলা দায়ের ও আসামীর শ্রেণীভুক্ত করার ঘটনা সত্যিই অনভিপ্রত। রাজবাড়ীর সাংবাদিক সমাজের পক্ষ থেকে এহেন ঘটনার তীব্র নিন্দা এবং নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে উল্লেখিত মামলা সমূহ থেকে তাকে অব্যাহতির দাবী জানাচ্ছি। নইলে আইনের শাসন ও ন্যায় বিচার বাঁধাগ্রস্ত হয়ে পড়বে বলে মনে করেন গণমাধ্যম কর্মীরা।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com