গোয়ালন্দে গাছ থেকে প্রবাস ফেরত যুবক হাকিমের ঝুলন্ত মরদেহ উদ্ধার

মইনুল হক মৃধা || ২০২৪-০৯-২০ ১৫:৫৪:৫৭

image

রাজবাড়ী জেলার গোয়ালন্দে প্রবাস ফেরত এক যুবক হাকিমের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

 গতকাল ২০শে সেপ্টেম্বর দিনগত রাতে গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজ সংলগ্ন তার বড় ভাই আব্দুল মান্নানের ফাঁকা বাড়ীর একটি গাছ থেকে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

 মৃত যুবক হাকিম সরদার গোয়ালন্দ পৌরসভার হাউলি কেউটিল গ্রামের মৃত কাশেম মন্ডলের ছেলে। 

 ধারদেনা ও পারিবারিক অশান্তির কারণে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

 পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, হাকিম সরদার দীর্ঘদিন তার বড় ভাই আব্দুল মান্নানের সাথে দুবাইতে ছিলেন। প্রায় ৩মাস আগে তিনি দেশে আসেন। তার বড় ভাই আব্দুল মান্নান এখনো স্বপরিবারে দুবাইতে থাকে। হাকিম তার ভাইয়ের মাধ্যমে বেশ কয়েকজন লোককে দুবাই পাঠানোর জন্য মোটা অংকের টাকা সংগ্রহ করে তার ভাইয়ের কাছে পাঠান। কিন্তু দীর্ঘ সময় পার হলেও কাউকে দুবাই পাঠাতে পারছিলেন না। এমতাবস্থায় হাকিমের ওপর ক্রমাগত চাপ সৃষ্টি করতে থাকে বিদেশ গমনেচ্ছুরা। পক্ষান্তরে তার ভাইও ঠিক মতো ফোন ধরতো না। এ নিয়ে তার প্রচন্ড মানসিক চাপ ও সংসারে কলহ লেগে থাকত। ঠিকমতো বাড়ীতে থাকতে পারতেন না। অনেকটা পালিয়ে বেড়াতো তিনি।

 এ প্রসঙ্গে গোয়ালন্দ পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ নিজাম উদ্দিন শেখ বলেন, হাকিম তার ভাইয়ের সাথে দুবাইতে থাকতো। মাঝে কিছু লোককে দুবাই পাঠানোর জন্য টাকা সংগ্রহ করে তার ভাইয়ের কাছে পাঠিয়েছি শুনেছি। কিন্তু কাউকে দুবাই পাঠাতে না পারায় হাকিমের ওপর প্রচন্ড চাপ ছিল। এ নিয়ে মানসিক চাপ ও হতাশা থেকে সে আত্মহত্যা করে থাকতে পারে। 

 মামলার তদন্ত কর্মকর্তা এসআই আব্বাস উদ্দিন জানান, এ বিষয়ে মৃতের স্ত্রী স্বপ্না বেগম বাদী হয়ে গতকাল ২০শে সেপ্টেম্বর গোয়ালন্দ ঘাট থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেন। ময়না তদন্ত শেষে বাদ জুম্মা স্থানীয় কবরস্থানে হাকিম সরদারকে দাফন করা হয়।

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com