বাংলাদেশের বন্যার্তদের জন্য কানাডার অন্টারিওতে কনসার্র্ট

বিশেষ প্রতিনিধি || ২০২৪-০৯-২৯ ১৬:০৭:০২

image

॥ বাংলাদেশের দক্ষিণ পূর্বাঞ্চলে টানা বৃষ্টিতে ও উজানের ঢলে বন্যায় বিপর্যস্ত অসহায় মানুষদের সাহায্যার্থে অটোয়াভিত্তিক জনপ্রিয় বাংলা সিম্ফোনিক মেটাল ব্যান্ড অপার্থিব কানাডার অটোয়াতে আগামী ৫ই অক্টোবর সন্ধ্যায় তাদের প্রতীক্ষিত কনসার্ট “অপার্থিবের আবছা নীলকণা লাইভ”-এর আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। 

 কনসার্টটি অনুষ্ঠিত হবে অটোয়ার আলগনকুইন কমন্স থিয়েটারে। এই বিশেষ অনুষ্ঠান শুধু ব্যান্ডের নতুন অ্যালবাম “আবছা নীল কণা” উন্মোচনের প্ল্যাটফর্মই নয় বরং গেট আপ স্ট্যান্ড আপ অংকুর ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় বন্যাক্রান্ত বাংলাদেশের পুনর্বাসন সহায়তার জন্য একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ হিসেবেও কাজ করবে।

 অনুষ্ঠানের সকল ভেন্যু এবং টেকনিক্যাল খরচ বহন করেছে প্রিন্স মর্টগেজ টিম ডমিনিয়ন লেন্ডিং সেন্টারস ন্যাশনাল। তাদের উদারতাকে উল্লেখ করে কর্তৃপক্ষ জানান তারা ১০০% টিকেট বিক্রি এবং লাইভ স্ট্রিম থেকে সংগৃহীত অর্থ বাংলাদেশের বন্যাক্রান্ত মানুষদের পুনর্বাসনের কাজে দান করতে সক্ষম হচ্ছে। এছাড়া এই ইভেন্টের মাধ্যমে স্থানীয় কমিউনিটির স্বাস্থ্য এবং কল্যাণের হাঁপানি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রুদ্র প্রিন্স হোপ ফাউন্ডেশন এর সাথে কাজ করছে টিম। 

 কনসার্টে অপার্থিব তাদের জনপ্রিয় গান বাঙাল, রূপকথা, সাগরের প্রণয়, তুমি নেই এবং যোদ্ধাসহ তাদের সম্পূর্ণ অ্যালবামের গান পরিবেশন করবে। তাদের গভীর লিরিক, মেটাল রিদম, অর্কেস্ট্রা আর কোয়ের-এর মিশ্রণ দর্শকদের নিয়ে যাবে তাদের অপার্থিব সুরের জগতে, এমনটি জানিয়েছেন ব্যান্ডের সদস্যরা। এছাড়াও তিনটি কানাডিয়ান বাংলা ব্যান্ড  বিদ্রোহী, গহীন এবং ম্যান অন বাইক থাকছে কনসার্টে। 

 গেট আপ স্ট্যান্ড আপ, অংকুর ইন্টারন্যাশনাল এবং আমাদের উদার স্পনসরদের সাথে এই অনুষ্ঠানের জন্য কাজ করতে পেরে অত্যন্ত আনন্দিত বলেছে অপার্থিব। “লাইভ স্ট্রিমিং বিকল্পটি আমাদেরকে আরও বড় একটি শ্রোতাদের সাথে যুক্ত করার সুযোগ করে দিয়েছে এবং যে কেউ এই মহৎ কাজে অংশ নিতে চায়, তারা যেকোনো জায়গা থেকে অংশ নিতে পারবে। একসাথে আমরা সঙ্গীতের শক্তিকে কাজে লাগিয়ে যারা প্রয়োজনে রয়েছে তাদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিব।”

 অনুষ্ঠান এবং লাইভ স্ট্রিমের অংশগ্রহণকারীরা সরাসরি অঙ্কুর ইন্টারন্যাশনাল এর মাধ্যমে দান করতে পারবেন, যা এই সহায়তা প্রচেষ্টার আরও প্রসার ঘটাবে। 

 

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com