গোয়ালন্দে পদ্মা নদীতে ইলিশ রক্ষায় যৌথ বাহিনীর অভিযানে ট্রলার থেকে ২টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-৪

স্টাফ রিপোর্টার || ২০২৪-১০-২৫ ১৬:০৬:৩৮

image

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে মা ইলিশ রক্ষায় যৌথ বাহিনীর অভিযানে গতকাল ২৫শে অক্টোবর বিকেলে অন্তর মোড়-রাখালগাছি নৌপথে চলাচলরত যাত্রীবাহী একটি ট্রলারে তল্লাশি চালিয়ে ১টি বিদেশি পিস্তল ও ১টি একনলা বন্দুকসহ ৪জনকে গ্রেফতার করা হয়েছে।

 গ্রেফতারকৃতরা হলো- রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউপির কাঁচরন্দ গ্রামের আবু বক্কার মুন্সির ছেলে জীবন্ত মুন্সী(২০), একই গ্রামের আজাদ শেখের ছেলে নাজির উদ্দিন(১৯), পাবনা জেলার আমিনপুর থানার ধারাই গ্রামের রহমত সরদারের ছেলে রশিদ সরদার(৫৫) ও একই থানার ঢালার চর গ্রামের আনসার মোল্লার ছেলে খাইরুল মোল্লা(২৩)।

 গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র জানান, মা ইলিশ রক্ষার নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজকেও আমরা সারাদিন অভিযান পরিচালনা করি। অভিযানে গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শফিকুল ইসলাম, মৎস্য ও সম্প্রসারণ কর্মকর্তা আবু বক্কার সিদ্দিক, রাজবাড়ী সেনা ক্যাম্পের একদল সেনা সদস্য, নৌ পুলিশ ও গোয়ালন্দ ঘাট থানার একদল পুলিশ অংশ নেয়। বিকেলে অভিযান চলাকালে অন্তর মোড় থেকে রাখালগাছির উদ্দেশ্যে ছেড়ে যাওয়া যাত্রীবাহী একটি ট্রলারে ইলিশ পাচার হচ্ছে কি না তা যাচাই করার জন্য তল্লাশী করলে ট্রলারের থাকা একটি স্কুল ব্যাগের মধ্যে থেকে একটি বিদেশী পিস্তল ও একটি একনলা বন্দুক উদ্ধার করাসহ উক্ত ৪জনকে গ্রেফতার করা হয়।

 গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ রাকিবুল ইসলাম বলেন, এ বিষয়ে দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক(এসআই) সগীর মিয়া বাদী হয়ে অস্ত্র আইনে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের করেছে। গ্রেফতারকৃতদের মধ্যে রশিদের নামে পাবনার আমিনপুর থানায় একটি মামলা রয়েছে।

 রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ শরীফ আল রাজীব বলেন, পদ্মা নদীতে মা ইলিশ রক্ষার জন্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, নৌ পুলিশ, গোয়ালন্দ থানা পুলিশের যৌথ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে পদ্মা নদীর অন্তর মোড় থেকে একটি ট্রলার রাখালগাছি যাওয়ার পথে দৌলতদিয়া লঞ্চ ঘাট এলাকায় আসলে সন্দেহ হলে টলারটি তল্লাশী করা হয়। এ সময় টলারে থাকা একটি কালো কালারের স্কুল ব্যাগের মধ্যে থেকে একটি বিদেশী পিস্তল ও একটি একনলা বন্দুক সহ ৪জনকে গ্রেফতার করা হয়।

 তিনি আরও বলেন, এ বিষয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তের স্বার্থে এখনই কিছু বলা যাচ্ছে না। 

 

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com