আজ থেকে রাজবাড়ীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু

চঞ্চল সরদার || ২০২১-০৪-০৮ ০২:৪৬:৩৭

image

রাজবাড়ী জেলায় আজ ৮ই এপ্রিল থেকে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। 

  সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্ধারিত কেন্দ্রগুলোতে এই ভ্যাকসিন দেওয়া হবে। প্রথম ডোজ নেওয়ার পরে একজন ভ্যাকসিন গ্রহণকারী ৮ সপ্তাহ পরে পূর্বের টিকাদান কেন্দ্র থেকে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিতে পারবে। সেটা মোবাইলে এসএমএস এর ম্যাধ্যমে জানানো হবে।

  এ বিষয়ে গতকাল ৭ই এপ্রিল রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, আজ ৮ই এপ্রিল বৃহস্পতিবার থেকে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া হবে। দ্বিতীয় ডোজের জন্য গতকাল বুধবার রাজবাড়ীতে নতুন করে ২৪ হাজার ভ্যাকসিন এসেছে। যারা প্রথম ডোজ নিয়েছে তারা ৮ সপ্তাহ পর মোবাইলে মেসেজ গেলে বা আর যদি কোন কারণে মেসেজ না গিয়ে থাকে তাহলেও নির্দিষ্ট কেন্দ্রে টিকার কার্ড ও এনআইডি কার্ড নিয়ে টিকা গ্রহণ করা যাবে। আর এখন পর্যন্ত যারা করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নেয়নি তারাও প্রথম ডোজ নিতে পারবে সেটাও চলমান আছে।

  তিনি আরো বলেন, রাজবাড়ীতে প্রথম ডোজের জন্য ৩৬ হাজার ভ্যাকসিন এসেছিলো। তার মধ্যে গত ৫ই এপ্রিল পর্যন্ত ৩২ হাজার ৮শত ২১ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। মেয়াদ কম থাকায় ২ হাজার ৫শত ভ্যাকসিন কারণে সেগুলো ফেরত দেওয়া হয়েছে। আর বাকি ভ্যাকসিনগুলো বিতরণকালে অপচয় হয়েছে বলে তিনি জানান। 

  এছাড়াও তিনি বলেন, করোনা থেকে বাঁচতে হলে আমাদের সকলকে সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

ঢাকা অফিস : ৩৪/১ ডি-২, হাটখোলা সড়ক (অভিসার সিনেমা হলের পিছনে), ঢাকা-১২০৩। ফোন অফিস : 0641-66666, বার্তা বিভাগ : 66333, রাজবাড়ী প্রেসক্লাব অফিস : 66660, বাসা : 65728, মোবাইল : 01713-489472, 01715-019375, 01715-621243, ই-মেইল : motin_rajbari@yahoo.com এবং matrikantha@gmail.com