ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
পাংশায় পরিচয়পত্র বিহীন শ্রমিককে নিয়োগ না দিতে হোটেল মালিকদের প্রতি শ্রমিক ইউনিয়নের পত্র
  • মোক্তার হোসেন
  • ২০২২-১১-১৯ ১৪:০২:৩৮

পরিচয়পত্র বিহীন শ্রমিককে নিয়োগ না দিতে পাংশায় বিভিন্ন হোটেল-রেস্টুরেন্ট মালিককে পত্র দিয়েছে রাজবাড়ী জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
  গতকাল ১৯শে নভেম্বর পাংশা পৌরসভাধীন ৩০টি হোটেল মালিককে রাজবাড়ী জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের প্যাডে লিখিত (শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং-১৪) পত্র প্রদান করেন রাজবাড়ী জেলা ও পাংশা শাখার হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের প্রতিনিধিদল।
  জানা যায়, গতকাল শনিবার বিকাল পৌনে ৩টা থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত রাজবাড়ী জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল জলিল, সহ-সভাপতি মোঃ রিপন সরদার, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, কোষাধ্যক্ষ রহিম শেখ, সাংগঠনিক সম্পাদক গণেশ রায়, সিনিয়র উপদেষ্টা জাচ্চু রহমান, পাংশা উপজেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি সায়েদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জিন্দার আলী উপদেষ্টা দুলাল ও বাবলুর সমন্বয়ে প্রতিনিধিদল হোটেল রেস্টুরন্টের মালিকদের কাছে শ্রমিক ইউনিয়নের পত্র প্রদান করেন।
  রাজবাড়ী জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সহসভাপতি মোঃ রিপন সরদার ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জানান, হোটেল-রেস্টুরেন্টের মালিক ও শ্রমিকদের কাজের সুবিধার্থে এবং পরস্পর সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য হোটেল-রেস্টুরেন্টে কর্মরত সকল শ্রমিকের শ্রমিক ইউনিয়ন প্রদত্ত পরিচয়পত্র থাকা দরকার। নতুন কোন শ্রমিক নিয়োগ করার ক্ষেত্রে ইউনিয়ন কর্তৃক প্রদত্ত পরিচয়পত্রধারী শ্রমিক নিয়োগের গুরুত্বারোপ করে তারা বলেন, পরিচয়পত্র বিহীন শ্রমিক নিয়োগ দিলে সেই শ্রমিক যদি কর্মক্ষেত্রে কোন অপ্রীতিকর বা অনিয়মের সাথে জড়িত হয়-সে ক্ষেত্রে শ্রমিক ইউনিয়নের ভূমিকা থাকবে না। নানা কারণে বিষয়টি অনুধাবন করে শ্রমিক ইউনিয়ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে। শ্রমিক ইউনিয়নের কর্মসূচি বাস্তবায়নে হোটেল-রেস্টুরেন্টের মালিকসহ সর্বস্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন।
  হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ আরো বলেন, পাংশা পৌরসভাধীন বিভিন্ন হোটেল-রেস্টুরেন্টে অন্তত ২শতাধিক শ্রমিক কর্মে নিয়োজিত রয়েছেন। এদের মধ্যে মাত্র ৫০ জনের কাছে শ্রমিক ইউনিয়ন প্রদত্ত পরিচয়পত্র রয়েছে। হোটেল-রেস্টুরেন্টের সকল শ্রমিককে পরিচয়পত্রের আওতায় আনার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছেন বলে জানান তারা।

 

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ