ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীতে জেলা আ’লীগের বিশাল আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
  • রফিকুল ইসলাম/আসাদুজ্জামান নুর
  • ২০২২-১২-১৭ ১৫:৫১:৩০

মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে গতকাল ১৭ই ডিসেম্বর বিকালে শহরের রেলওয়ে আজাদী ময়দানে বিশাল আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

  জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, সাবেক সদস্য আব্দুল সালাম মন্ডল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মূলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ওয়াহিদুজ্জামান ওহিদ, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তানিয়া সুলতানা কংকন, সাধারণ সম্পাদক সাহিদা চৌধুরী তন্বী, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও আলীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ শওকত হাসান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি  হাফিজুর রহমান হাফিজ, জেলা কৃষক লীগের আহ্বায়ক আবু বককার খান, জেলা ছাত্রলীগের সভাপতি শাহিন শেখ ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। সঞ্চালনা করেন রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি এবং জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

  জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম তার বক্তব্যে বলেন, বিজয় দিবসের আজকের এই অনুষ্ঠানে আমাদের দলীয় নেতাকর্মীদের শপথ নিতে হবে। বিএনপি-জামাতের বিরুদ্ধে প্রস্তুত হতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। বিএনপি-জামাত ক্ষমতায় থাকার সময় দেশের জনগণের উপর নির্মম নির্যাতন চালিয়েছিল। চুরি, ছিনতাই, রাহাজানি করেছে, হাতুড়ী পেটা করেছে। লুটপাট করে বিদেশে টাকা পাচার করেছে। আমরা সেই দিনগুলোর কথা ভুলে যাই নাই। শেখ হাসিনা আমাদেরকে শান্তিতে ঘুমানোর নিশ্চয়তা দিয়েছে। গরীব মানুষকে বাঁচার অধিকার দিয়েছে। বিভিন্ন ভাতা দিচ্ছে। ভূমিহীনদের জমি-ঘর দিচ্ছে। বিএনপির সাথে জনগণ নাই। কারণ যে কাজ করে জনগণ তার সাথে থাকে। শেখ হাসিনার সরকার ভালো কাজ করছে বলে জনগণ তাদের সাথে আছে। দেশকে আরও উন্নত ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে হলে আগামী নির্বাচনেও শেখ হাসিনাকে নির্বাচিত করতে হবে। তাকে আবারও প্রধানমন্ত্রী বানাতে হবে।

  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, বিএনপির লোকজন বক্তৃতায় বলে আওয়ামী লীগ নাকি ইতিহাস বিকৃতি করছে। কিন্তু মিথ্যার একটা মাত্রা আছে। ১৯৭১ সালের ৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দেন। তারপর মুক্তিযুদ্ধে জয়লাভের মাধ্যমে আসে আমাদের স্বাধীনতা। অথচ তারা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক হিসাবে দাবী করে মিথ্যাচার করে। আওয়ামী লীগ ইতিহাস বিকৃতি করে না, বরং ইতিহাস রচনা করে। বিএনপি যদি নৈরাজ্য করার জন্য মাঠে নামে তাহলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন তাদেরকে প্রতিহত করবে। আমরা তাদেরকে কোনো অশান্তি সৃষ্টি করতে দিব না। রাজপথ আমাদের দখলে থাকবে। বঙ্গবন্ধুর সৈনিকরা আন্দোলন দেখে ভয় পায় না। আমরা তাদের মতো মিথ্যাচার ও ভাওতাবাজী করবো না। তাদের ষড়যন্ত্র-অপচেষ্টা সম্পর্কে জনগণকে বোঝাতে হবে। ঐক্যবদ্ধভাবে তাদের সব চক্রান্ত রুখে দিতে হবে। 

  সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার বাংলার গরীব-অসহায় মানুষের বন্ধু। এ জন্যই শেখ হাসিনার সরকার বার বার দরকার। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ভয় নাই। আমরা রাজবাড়ীর আওয়ামী লীগের নেতাকর্মীরা একত্রিত আছি। রাজবাড়ীর মাটি জননেত্রী শেখ হাসিনার ঘাঁটি। রাজবাড়ীর মাটি আওয়ামী লীগের ঘাঁটি। আমরা আগামী নির্বাচনেও রাজবাড়ীর ২টি আসন জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিব ইনশাল্লাহ্।  

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ