ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
ইংরেজি ভাষা শিক্ষার উপরে বিশেষ প্রশিক্ষণ পেল রাজবাড়ী জেলার দুইশত শিক্ষক
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২৩-০২-১৭ ০১:৩৮:৫১

শিক্ষা মন্ত্রণালয়ের অঙ্গ প্রতিষ্ঠান জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমীর(নায়েম) আয়োজনে রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার প্রপার হাইস্কুলে মাধ্যমিক স্কুল পর্যায়ের ২০০ জন ইংরেজি শিক্ষককে ইংরেজি ভাষা শিক্ষার উপর বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। 
  গতকাল ১৬ই ফেব্রুয়ারী এ প্রশিক্ষণের সমাপনী হয়। গত ৫ই ফেব্রুয়ারী এ প্রশিক্ষণ শুরু হয়। জেলার ৫টি উপজেলার প্রতিটি কেন্দ্র ৪০ জন করে শিক্ষক এতে অংশ নেন। নায়েমের অভিজ্ঞ প্রশিক্ষকবৃন্দ এ প্রশিক্ষণ প্রদান করেন। 
  গোয়ালন্দ প্রপার হাইস্কুল কেন্দ্রে আয়োজিত এ প্রশিক্ষণের প্রশিক্ষক ও সমন্বয়কের দায়িত্বে ছিলেন নায়েম এর টিচার ট্রেইনার মোঃ মিজানুর রহমান। স্থানীয় প্রশিক্ষক ছিলেন সৈয়দ মোঃ আব্দুল হান্নান, মুহাম্মদ কামরুল আহসান ও মোহাম্মদ নূরে আলম শাহীন। সমাপনী অনুষ্ঠানে সকল প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেয়া হয়।
  গোয়ালন্দ প্রপার হাইস্কুল কেন্দ্রে সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নায়েমের উপ-পরিচালক (প্রশাসন ও অর্থ) সৈয়দ আহসান হাবীব। 
  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন, গোয়ালন্দ প্রপার হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান ও নায়েমের হিসাব রক্ষণ কর্মকর্তা কাজী হুমায়ুন কবির উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রশিক্ষণ কোর্সের সমন্বয়ক ও প্রশিক্ষক মোঃ মিজানুর রহমান। 
  প্রশিক্ষণ গ্রহণকারীরা বলেন, তারা এতদিন শিক্ষার্থীদের গ্রামার নির্ভর ইংরেজি শিক্ষা দিতেন। এ শিক্ষা তাদের ভবিষ্যৎ বাস্তব জীবনে খুব বেশি কাজে লাগত না। এই প্রশিক্ষণ পেয়ে তারা নিজেরা অনেক সমৃদ্ধ হয়েছেন। আশা করছি এখন থেকে তারা শিক্ষার্থীদের ইংরেজি ভাষা শিক্ষাদানের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে পারবেন।
  অনুষ্ঠানের সভাপতি নায়েমের উপ-পরিচালক আহসান হাবীব বলেন, ইংরেজি আন্তর্জাতিক ভাষা। দেশ-বিদেশের সর্বত্রই এর ব্যবহার রয়েছে। শিক্ষার্থীদেরকে যুগোপযোগী করে গড়ে তুলতে ইংরেজি ভাষা শিক্ষা গ্রহণের কোন বিকল্প নেই। এজন্য তাদেরকে ইংরেজি ভাষায় দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে আগে শিক্ষকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এটা ছিল নায়েমের ২২তম প্রশিক্ষণ। এ ধরনের প্রশিক্ষণ শিক্ষকদের দোরগোড়ায় পৌছে দিতে দেশজুড়ে তাদের এ ধরনের কার্যক্রম চলমান থাকবে। 

 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ