ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
কালুখালীর রতনদিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে প্রবেশ পথের বেহাল দশা দেখার কেউ নেই!
  • প্রতিনিধি
  • ২০২৩-০২-১৭ ১৭:২৮:১৯

চলাচলের অযোগ্য হয়ে পড়েছে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের প্রবেশ পথ। এতে চরম দুর্ভোগে পড়েন সেবা নিতে আসা মা ও শিশু। দীর্ঘ প্রায় ৩বছর ধরে  অবস্থা সৃষ্টি হলেও বিষয় দেখার যেন কেউ নেই। 

  স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, বিষয়টি কালুখালী উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবগত করা হয়েছে কিন্তু ব্যবস্থা গ্রহণ করছে না কেউ। 

  জানা গেছে, স্বাস্থ্যসেবার মান বাড়াতে ব্রিটিশ আমলে রতনদিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠিত হয়েছিলো। ৯০ দশকে এটি সংস্কার করা হয়। ২০১০ সালে এটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহার হয়।

  প্রতিদিন রতদিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে আগতদের রোগীর সংখ্যা ৪ শতাধিক। যার অধিকাংশ মা ও শিশু। এদেরকে ঝুঁকি নিয়েই আসতে হয় হাসপাতালে। প্রবেশপথ ভেঙে যাওয়ার কারণে জরুরী প্রয়োজনে গাড়ি ঢুকতে পারে না। 

  স্থানীয় চা দোকানী নজরুল ইসলাম জানায়, আমরা গরীব মানুষ। রতনদিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র আমাদের চিকিৎসার ভরসাস্থল। কিন্তু এর প্রবেশপথ ৩বছর ধরে ভাঙা। তিনি গরীব রোগীদের কথা বিবেচনা করে এ পথ সংস্কারের দাবী জানান। 

  আজিজুল ইসলাম বলেন, রতনদিয়া বাজারে প্রতিদিন ১হাজার ব্যবসায়ী কেনাবেচা করে। তাদের ভরসাস্থল এটি। কিন্তু প্রবেশ পথ ৩বছর যাবৎ ভেঙে চুরে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। 

স্থানীয়রা রতনদিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে প্রবেশ পথ সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানিয়েছেন।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ