ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
গোয়ালন্দে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০২-২৬ ১৪:০৩:৫৫

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার খামারীদের উদ্বুদ্ধ করতে জাঁকজমকপূর্ণ আয়োজনে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। 

  গতকাল ২৬শে ফেব্রুয়ারী উপজেলা মাঠ চত্বরে প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের(এলডিডিপি) সহযোগিতায় এবং উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালের বাস্তবায়নে এ মেলার আয়োজন করা হয়।

  এ প্রদর্শনী মেলায় ৫০টি স্টলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীরা তাদের পালনকৃত উন্নত জাতের গরু, ছাগল, হাঁস, মুরগি, কবুতরসহ বিভিন্ন প্রজাতির পশু-পাখি নিয়ে অংশগ্রহণ করে। মেলা দেখতে সকাল থেকে সাধারণ মানুষ ভিড় করতে শুরু করেন। প্রদর্শনীর মাধ্যমে খামারীরা ভবিষ্যতে এই খাতে আরও উদ্বুদ্ধ হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।  

  পরে বিকালে অংশগ্রহণকারী খামারীদের ৬টি ক্যাটাগরীতে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে এ প্রদর্শনী মেলার সমাপ্ত হয়। এর আগে দুপুর ১টার দিকে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে মেলা শুরু হয়।

  উদ্বোধনী অনুষ্ঠানে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, জেলা প্রাণি সম্পদ কার্যালয়ের ট্রেনিং অফিসার ও গোয়ালন্দ উপজেলা প্রাণি সম্পদ কার্যালয়ের অতিরিক্ত কর্মকর্তা ডাঃ মোঃ নূরুল ইসলাম তালুকদার, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, পৌর কাউন্সিলর ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন রনি, উপজেলা ডেইরী ফার্ম এসোসিয়েশনের সভাপতি আঃ সালাম মন্ডল ও উপজেলা পোল্ট্রি মালিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ আঃ রহমান মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান তোফায়েল হোসেন। 

  জেলা প্রাণিসম্পদ কার্যালয়ের ট্রেনিং অফিসার ও গোয়ালন্দ উপজেলা প্রাণি সম্পদ কার্যালয়ের অতিরিক্ত কর্মকর্তা ডাঃ মোঃ নূরুল ইসলাম তালুকদার বলেন, দেশ স্বাধীনের পর থেকে এই দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব্যাপক সাফল্য লাভ করেছি। হাঁস-মুরগির ডিম উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ্যমাত্রা অর্জনের পথে। এই প্রাণি সম্পদ প্রদর্শনী পশুপালনে খামারীদের মাঝে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।'

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ