ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে রানার আপ রাজবাড়ী দলকে অভিনন্দন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৩-২১ ১৬:৪৬:১০
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল ২১শে মার্চ বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে “বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২” এর ফাইনাল খেলায় রানার আপ রাজবাড়ীর দলের অধিনায়ক পিয়াস ও কোচ হাবিব শেখের হাতে ট্রফি ও পুরস্কার তুলে দেন -পিআইডি।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর জাতীয় পর্যায়ের ফাইনালে রংপুর বিভাগের নীলফামারী সদর উপজেলার পূর্ব পঞ্চপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয় দলের কাছে ২ গোলে পরাজিত হয়ে রানার আপ হয়েছে ঢাকা বিভাগের রাজবাড়ী জেলা শহরের বিনোদপুর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ফুটবল দল।
  গতকাল ২১শে মার্চ দুপুরে রাজধানী ঢাকার আর্মি স্টেডিয়ামে ফাইনালে ঢাকা বিভাগের দল হিসেবে রাজবাড়ী শহরের বিনোদপুর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় দল রংপুর বিভাগের নীলফামারী সদর উপজেলার পূর্ব পঞ্চপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে শেষ পর্যন্ত ২-০ গোলে পরাজিত হয়ে রানার আপ হয় বিনোদপুর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ফুটবল দল।
  প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইনাল খেলা উপভোগ করেন এবং তিনি টুর্নামেন্টের বিজয়ী ও রানার আপ দলের কাছে পুরস্কার তুলে দেন।
  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজিত এই দেশব্যাপী টুর্নামেন্ট-২০২২ তে ৬৫ হাজার ৫২৯টি স্কুল থেকে মোট ১১ লাখ ১৩ হাজার ৯৯৩ জন ছেলে এবং ৬৫ হাজার ৫২৮টি স্কুল থেকে ১১ লাখ ১৩ হাজার ৯৭৬ জন মেয়ে অংশ গ্রহণ করে।
  এই টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা জাহিম(৪ গোল) এবং সেরা খেলোয়ার মনিরুল ইসলাম। তারা দু’জনেই পূর্ব পঞ্চপুকুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। তারা প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রাইজ মানি ও গোল্ডেন বুট ও গোল্ডেন বল গ্রহণ করে।
  প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এবং প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহমেদ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
  এছাড়াও ফাইনাল খেলা শুরুর পূর্বে ফাইনালে অংশগ্রহণকারী উভয় দলের খেলোয়াড়দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহমেদ, রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মন্ডল, সদর উপজেলা ক্লাষ্টারের সহকারী উপজেলা শিক্ষা অফিসার মুহাম্মদ মোশারফ হোসেন, বিনোদপুর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোনিয়া বিলকিস, রাজবাড়ী জেলা দলের কোচ মোঃ হাবিব শেখ ও টিম ম্যানেজার পৌর কাউন্সিলর মোঃ তুহিন মন্ডল উপস্থিত ছিলেন।
  উল্লেখ্য, রাজবাড়ী শহরের বিনোদপুর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ফুটবল দল বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এ জেলার শ্রেষ্ঠ দল(আন্তঃ জেলা চ্যাম্পিয়ন) হওয়ায় তারা আঞ্চলিক পর্যায়ের খেলায় ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ ও শরীয়তপুর জেলাকে পরাজিত করে। এরপর বিভাগীয় পর্যায়ের খেলায় টাঙ্গাইলকে হারিয়ে ঢাকা বিভাগের চ্যাম্পিয়ন হয়। এ টুর্নামেন্টে দেশের ৮টি বিভাগীয় দলকে নিয়ে শুরু হওয়া কোয়াটার ফাইনালে ৪-২ গোলে রাজশাহী বিভাগকে হারিয়ে সেমিফাইলে উন্নীত হয় দলটি। সেমি ফাইনালে ২-০ গোলে সিলেট বিভাগকে হারিয়ে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। গতকাল ২১শে মার্চ ফাইনাল খেলায় তারা ২-০ গোলে পরাজিত হয়ে রানার আপ হয়।
  খেলা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে রানার আপ ট্রফি গ্রহণ করেন বিনোদপুর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অধিনায়ক পিয়াস ও রাজবাড়ী জেলা দলের কোচ মোঃ হাবিব শেখ।
 

শপথ নিলেন পিএসসি’র সদস্য প্রদীপ কুমার পান্ডে
ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর
মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর
সর্বশেষ সংবাদ